শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী অসুস্থ, দোয়ার আবেদন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

সুফিয়ান ফারাবী
বিশেষ প্রতিবেদক

দাওয়াতুল হক মাদরাসার প্রতিষ্ঠাতা, মজলিসে তালিমুস সুন্নাহ'র আমির অধ্যক্ষ মিজানুর রহমান (কাপাশিয়া হজরত) দীর্ঘদিন ধরে শারীরিকভাবে অসুস্থ। উন্নত চিকিৎসার জন্য কিছুদিন পূর্বে পার্শ্ববর্তী দেশ ভারতে সফর করেছেন। সেখানে তার চিকিৎসা প্রক্রিয়াধীন।

জানা যায়, তার হাটে রিং লাগানো ছিলো। নতুন করে আবার পাঁচটি ব্লক ধরা পড়ায় ১৯ জুন তার অপারেশন হয়েছে। অপারেশন সাকসেস। তবে এখনো পরিপূর্ণ সুস্থ নন তিনি। ডাক্তার বলেছেন, পরিপূর্ণ সুস্থ হতে আরো কিছুদিন সময় লাগতে পারে।

তার অসংখ্য কর্ম মানুষের মাঝে তাকে বাঁচিয়ে রাখবে চিরকাল। দাওয়াতুল হক মাদরাসাটি তার হাতেগড়া প্রতিষ্ঠান। সৌন্দর্যের দিক থেকে দেশের অন্যতম প্রতিষ্ঠান এটি। ইলম ও তাসাউফের মেহনতের দিক থেকে যুগান্তকারী একটি প্রতিষ্ঠান।

মনোমুগ্ধকর ইলমি ও আমলি আবেশে প্রাণে পৌঁছে দেয় প্রশান্তি। মনে হয় জান্নাতের টুকরো। যেটা তিনি নিজ হাতে গড়ে তুলেছেন এবং হাদিসের পর্যায়ে পৌঁছিয়েছেন অক্লান্ত মেহনতের মাধ্যমে।

অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরীর অনবদ্য গ্রন্থ তালিমুস সুন্নাহ সারাবিশ্বে ব্যাপক প্রসিদ্ধি লাভ করেছে।  বিভিন্ন মাদরাসায় পাঠ্য তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে। কিতাবটির সার্বজনীন গ্রহণযোগ্যতা হজরতের মর্যাদাকে এগিয়ে নিয়েছে আরো কয়েক ধাপ। এরকম আরো অসংখ্য কর্ম রয়েছে, যা তাকে ইতিহাসের পাতায় রঙিন কালিতে ধরে রাখবে।

এদিকে দেশের শীর্ষ মুরুব্বির সুস্থতা কামনায় দেশবাসীর নিকট বিশেষ আবেদন জানিয়েছেন মজলিসে তালিমুস সুন্নাহ'র মহাসচিব ও হজরতের খলিফা মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী।

তিনি বলেন, ‘আমরা দিনদিন অভিভাবক হারাচ্ছি। হক্কানি একজন আলেম আকাশের তারকা সমতূল্য। একজন আলেমের অনুপস্থিতি একটি তারার অনুপস্থিতির মতোই। আমাদের শায়েখ কাপাশিয়ার হজরত দীর্ঘদিন ধরে অসুস্থ। তিনি আমাদের ভরসাস্থল, আশার আলো, তাসাউফের লাইনে পথিকৃৎ। তার সুস্থতা আমাদের জন্য নেয়ামতের মতো। কিন্তু তিনি দীর্ঘদিন ধরে শারিরীক অসুস্থতায় ভুগছেন। উন্নত চিকিৎসার জন্য ক’দিন আগে ভারত গিয়েছেন। অপারেশন হয়েছে।’

‘মজলিসে তালিমুস সুন্নাহ'র পক্ষ থেকে আমি দেশের সমস্ত মাদরাসা ও মসজিদে বিশেষ দোয়ার ব্যবস্থা করার বিনীত অনুরোধ জানাচ্ছি। পাশাপাশি ব্যক্তিগত দুয়ায়ে মুসতাজাবে আমাদের রাহবরের সুস্থতা কামনায় প্রার্থনা করার আহ্বান জানাচ্ছি ।’ বললেন মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ