শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৪ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


ছুটির দিনেও অফিস করলেন ইফা ডিজি সামীম আফজাল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: তিন দিনের ছুটি কাটিয়ে আজ শুক্রবার ছুটির দিনে অফিস করলেন ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) মহাপরিচালক (ডিজি) সামীম মোহাম্মদ আফজাল।

গত কয়েকদিন তার অপসারণের দাবিতে ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারীরা বিক্ষোভ ও আন্দোলন করেন। কিন্তু আজ তারা কোন উচ্চবাচ্চ করেনি। গতকালই তারা আন্দোলন স্থগিতের ঘোষণা দেন।

জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপে চলমান পরিস্থিতির সমাধান হতে যাচ্ছে। আগামীকাল শনিবার সকালে ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরদের সভা হবে। এ সভায় ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালকের ভাগ্য নির্ধারিত হবে।

বৈঠকে  ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আবদুল্লাহ সভাপতিত্ব করবেন বলে আওয়ার ইসলামকে নিশ্চিত করেছেন ইসলামি ফাউন্ডেশনের সহকারি পরিচালক (জনসংযোগ শাখা) মুহাম্মদ নিজাম উদ্দিন।

নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, গুরুতর অসুস্থতাজনিত কারণ দেখিয়ে ইফা মহাপরিচালককে অনির্দিষ্টকালের জন্য ছুটিতে পাঠানো হবে। তার স্থলে ধর্ম মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা দায়িত্ব পালন করবেন। মূলত সামীম মোহাম্মদ আফজালকে সম্মানজনকভাবে বিদায় জানাতে আজ ছুটির দিনে অফিসে আসার সুযোগ দেয়া হয়।

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ এ বিষয়ে বলেন,  ইসলামিক ফাউন্ডেশন নিয়ে কোনো বিতর্ক সৃষ্টি হোক, তা কাম্য নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে চলমান সমস্যার শান্তিপূর্ণ সমাধান হবে বলে আশা করছি। সামীম মোহাম্মদ আফজাল এখনও ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক। তিনি তিন দিনের ছুটি কাটিয়ে আজ অফিসে আসেন।

তিনি বলেন, আগামীকাল (শনিবার) সকালে ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরসের মিটিং রয়েছে। আশা করি, চলমান সমস্যার শান্তিপূর্ণ সমাধান হবে।

উল্লেখ্য, ক্ষমতার অপব্যবহার ও স্বেচ্ছাচারিতার অভিযোগে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় কারণ দর্শানোর নোটিশ দেয় ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালকে। সাতদিনের মধ্যে নোটিশের জবাবও দিতে বলা হয় তাকে।

এরই মাঝে খবর রটে তিনি পদত্যাগ করতে যাচ্ছেন। ইসলামিক ফাউন্ডেশনের পরিচালনা পর্ষদের বেশ কয়েকজন সদস্যও তাকে পদত্যাগের পরামর্শ দিয়েছেন।

২০০৯ সালের জানুয়ারিতে ইসলামিক ফাউন্ডেশনে মহাপরিচালক নিয়োগ দেওয়া হয় সাবেক জেলা জজ সামীম মোহাম্মদ আফজালকে। ২০১৬ সালের ২০ ডিসেম্বর প্রথম দফায় দুই বছর ও ২০১৭ সালের ৩১ ডিসেম্বর দ্বিতীয় দফায় আরও দুই বছরের জন্য তাকে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ