158558

মিশকাতের সিলেবাস ‘সমন্বয়ের’ লক্ষ্যে হাটহাজারী যাচ্ছে বেফাকের প্রতিনিধি

আবদুল্লাহ তামিম: বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড -বেফাকের  আওতাধীন সব মাদরাসায় মিশকাত (ফযিলত ২য়) জামাতের সিলেবাস এক ও অভিন্ন করার দাবি এবং সিলেবাসের সমন্বয়ের লক্ষ্যে  হাটহাজারী মাদরাসায় যাবেন বেফাকের প্রতিনিধি দল। আগামী মঙ্গলবার চট্রগামের হাটহাজারী মাদরাসায় এ বিষয়ে একটি বৈঠক অনুষ্ঠিত হবে।

আজ রোববার সকালে  ঢাকার জামিয়া ইমদাদুল উলুম ফরিদাবাদ মাদরাসায়  বেফাকের খাস কমিটির বৈঠকে  এ সিদ্ধান্ত হয়। বৈঠকে হাটহাজারী মাদরাসার মহাপরিচালক, বেফাকের চেয়ারম্যান আল্লামা শাহ আহমদ শফী সভাপতি ছিলেন। উপস্থিত ছিলেন গুরুত্বপূর্ণ নেতৃবৃন্দ।

একাধিক সূত্রে জানা যায়, চট্টগ্রামের হাটহাজারী মাদরাসাসহ দেশের ছয়টি মারকাজে মিশকাত (ফযিলত ২য়) সিলেবাসে কিছুটা ভিন্নতা আছে। আছে সিলেবাসের সমন্বয় হীনতাও।

সেই ভিন্নতা দূর করা এবং সিলেবাসের সমন্বয়ের লক্ষ্যে এ প্রতিনিধি দল হাটহাজারী মাদরাসায় যাচ্ছেন। সেখানে একটি বৈঠকও করবেন ।

চট্টগ্রাম, ভোলা, নোয়াখালীসহ আরো  ৬টি মারকাজের দায়িত্বশীলসহ বেফাকের প্রতিনিধি দল মিশকাতের সিলেবাস সমন্বয়ের লক্ষ্যে হাটহাজারী মাদরাসায় মঙ্গলবার একটি জরুরি বৈঠকে বসবেন।

আজ বেফাকের খাস কমিটির বৈঠকে উপস্থিত ছিলেন- বেফাকের সিনিয়র সহ-সভাপতি আল্লামা আশরাফ আলী,সহ-সভাপতি মুফতি মুহাম্মদ ওয়াক্কাস, মাওলানা সাজিদুর রহমান, মধুপুরের পীর আল্লামা আবদুল হামিদ, মুফতি ফয়জুল্লাহ, বেফাকের মহাসচিব মাওলানা আবদুল কুদ্দুস, বেফাকের সহকারী মহাসচিব  মাওলানা মাহফুজুল হক, মুফতি নুরুল আমীন প্রমুখ।

-এটি

ad

পাঠকের মতামত

Comments are closed.