শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


বগুড়া-৬ আসনে ভোটগ্রহণ চলছে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ না নেয়ায় শূন্য হওয়া বগুড়া-৬ আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে।

সোমবার (২৪জুন) সকাল ৯টা থেকে এ আসনের ১৪১টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়। একটানা চলবে বিকাল ৫টা পর্যন্ত। সবগুলো কেন্দ্রেই ভোট হচ্ছে ইভিএমে।

নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি, মুসলিম লীগ, বাংলাদেশ কংগ্রেস ও স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার ৩ লাখ ৮৭ হাজার ৪৫৮ জন। যার মধ্যে নারী ভোটার ৫১ শতাংশ।

জানা গেছে, ভোটগ্রহণ উপলক্ষে নির্বাচনী এলাকায় ইতোমধ্যে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে গতকাল রোববার সকাল থেকেই বিজিবি সদস্যরা নির্বাচনি এলাকায় টহল শুরু করেছেন। ১৫ প্লাটুন বিজিবি অবস্থান করছে নির্বাচনী এলাকায়।

বগুড়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আব্দুল মালেক জানান, বিজিবি সদস্যরা নির্বাচন ও নির্বাচন পরবর্তী সময় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে কাজ করবেন।

প্রসঙ্গত, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া সদর আসন থেকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিজয়ী হন। কিন্তু তিনি ‌‌‌নির্দিষ্ট সময়ের মধ্যে শপথ গ্রহণ না করায় আসনটি শূন্য ঘোষণা করে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ