শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


খেলাফত প্রতিষ্ঠার জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে: যুবায়ের আহমদ আনছারী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: লন্ডনে সফররত বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় সিনিয়র নায়েবে আমির যুবায়ের আহমদ আনছারী এর সাথে সংগঠনের যুক্তরাজ্য ও লন্ডন মহানগরী শাখার নেতৃবৃন্দ সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় সভা করেন।

রোববার (৩০ জুন) নিউহাম প্লাস্টো জামেয়া ইসলামিয়া মিলনায়তনে এ সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসময় দলের নেতা কর্মীরা ফুল দিয়ে যুবায়ের আহমদ আনছারী কে শুভেচ্ছা জানান।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সংগঠনের যুক্তরাজ্য শাখার সহ সভাপতি আলহাজ্ব মাওলানা আতাউর রহমান।  যুক্তরাজ্য শাখার সাধারণ সম্পাদক মুফতি ছালেহ আহমদের পরিচালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন দলের কেন্দ্রীয় সিনিয়র নায়েবে আমির যুবায়ের আহমদ আনছারী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্য শাখার অন্যতম উপদেষ্টা বৃটেনের শীর্ষ আলেম শায়খ মাওলানা তরিক উল্লাহ।

মতবিনিময় সভায় আল্লামা আনছারী বলেছেন,পৃথিবীতে মানুষ মহান আল্লাহ রাব্বুল আলামীন এর খলিফা বা প্রতিনিধি। প্রতিনিধি হিসেবে আমাদের সকলের দায়িত্ব ও কর্তব্য হচ্ছে আল্লাহর জমিনে আল্লাহর খেলাফত প্রতিষ্ঠা করা। আজ খেলাফত ব্যবস্থা প্রতিষ্ঠা না থাকার কারণে সমাজ ও রাষ্ট্র সহ সকল ক্ষেত্রে অশান্তি বিরাজ করছে।

তিনি আরও বলেছেন, ইনসাফ পূর্ণ বিচার ব্যবস্থা না থাকায় কারণে সন্ত্রাস, ধর্ষণ, দূর্নীতি ও প্রকাশ্য রাজপথে জনসম্মুখে পিটিয়ে মানুষ হত্যাসহ বিভিন্ন অন্যায় অবিচার ভয়াবহ আকার ধারণ করেছে। আজ দেশের মানুষ ন্যায় বিচার ও তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত। মানুষের মৌলিক অধিকার, সমাজ ও রাষ্ট্র সহ সকল ক্ষেত্রে সুখ ও শান্তি একমাত্র খেলাফত ব্যবস্থা নিশ্চিত করতে পারে। তাই খেলাফত প্রতিষ্ঠার জন্য আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দলের যুক্তরাজ্য শাখার সহ সভাপতি বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব শায়খ মাওলানা ছালেহ আহমদ হামিদী, সহ সভাপতি মাওলানা মুহাম্মদ শাহনুর মিয়া, সহ সাধারণ সম্পাদক শায়েখ মাওলানা নাজিম উদ্দিন, বায়তুলমাল সম্পাদক মাওলানা ফজলুল হক কামালী, লন্ডন মহানগরী শাখার সভাপতি মাওলানা মুসলেহ উদ্দীন, সাধারণ সম্পাদক মাওলানা আজিজুর রহমান, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা হাফিজ লিয়াকত হোসাইন, টাওয়ার হ্যামলেটস শাখার সহ সভাপতি মাওলানা মুহি উদ্দিন, মতিউর রহমান, মাওলানা এমদাদুর রহমান প্রমুখ।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ