160862

ভারত আমাদের, আমরা ভারতেই থাকবো: মাওলানা মাহমুদ মাদানি

আবদুল্লাহ তামিম ♦

জমিয়তে উলামা হিন্দের জেনারেল সেক্রেটারি, জমিয়ত ইয়ুথ ক্লাবের প্রধান মাওলানা সাইয়্যেদ মাহমুদ মাদানি বলেছেন, ভারত মুসলমানদেরও, ভারত আমাদেরও, আমরা ভারতেই থাকবো, ভারত থেকে আমরা কখনোই যাবো না।

উত্তর প্রদেশের সাহরানপুরে জমিয়তে উলামা হিন্দের ইয়ুথ ক্লাবে প্রশিক্ষণপ্রাপ্ত ৩২৫ মাদরাসার শিক্ষার্থীদের প্রশিক্ষণ সনদ প্রদান অনুষ্ঠানে জমিয়তে উলামা হিন্দের জেনারেল সেক্রেটারি সাইয়্যেদ মাহমুদ মাদাদনি এসব কথা বলেন।

সাইয়্যেদ মাদানি আরো বলেন, ভারতের যে কোন শ্রেণির পাঠ্যপুস্তক পড়লে বোঝা যায় ভারতের ইতিহাসে স্বাধীনতা সংগ্রামে মুসলিমদের কোন অবদান নেই। এসব শিক্ষায় শিক্ষিত হয়ে বহু লোকই প্রশ্ন তোলে মুসলমানদের এ দেশে থাকা উচিত্ নয়, কারণ তারা স্বাধীনতা সংগ্রামে অংশগ্রহণ করেনি।

কিন্তু সত্য ইতিহাস হলো- স্বাধীনতা যুদ্ধে হিন্দুদের সঙ্গে মুসলিমদের তাজা রক্তে এ ভারত স্বাধীন হয়েছে। মুসলমানদের প্রাণের বিনিময়ে এখন ভারত স্বাধীন।

জমিয়তের ইয়ুথ ক্লাবে প্রশিক্ষণপ্রাপ্ত যুবকদের উদ্দেশ্যে বলেন, দেশ ও মুসলমানদের যে কোন বিপজ্জনক পরিস্থিতিতে মোকাবিলা করার জন্যই তোমাদেরকে এই ট্রেনিং দেয়া হয়েছে। সনদ প্রদান করা হচ্ছে। অনেক কষ্ট, ক্লেশ ও শারীরিক শক্তি ব্যয় করে তোমরা আজ এই পর্যায়ে পৌঁছেছো।

নিঃস্বার্থভাবে ইসলাম ও মুসলমানদের খাদেম হয়ে কাজ করবে। জমিয়তে ইয়ুথ ক্লাব কোন জঙ্গি সংগঠন নয় উল্লেখ করে মাহমুদ মাদানী বলেন, ভারতীয় মুসলমানদের আত্মরক্ষার জন্যে জমিয়তে উলামায়ে হিন্দের ইয়ুথ ক্লাব গঠন করা হয়েছে।

ঈমান এবং ইসলাম এ সাথে এ ধরনের সংগঠনের কোন বিরোধ নেই। বরং রাসূল সা.-ও আত্মরক্ষার কৌশল শিখা এবং শারীরিক ব্যায়ামের কথা বলেছেন। মাওলানা মাদানি বলেন, এখান থেকে প্রশিক্ষণ গ্রহণ করে সবসময় নিয়ত বিশুদ্ধ করে কাজ করবে।

জমিয়তের আদর্শের উপর থেকে হিন্দু মুসলমান বিভেদ ভুলে দেশের জন্যে কাজ করবে। আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্যে কাজ করবে।

-এটি

ad

পাঠকের মতামত

২ responses to “যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী বরিস জনসন”

  1. Nice blog right here! Additionally your website so much up fast!
    What web host are you using? Can I am getting your associate hyperlink for
    your host? I wish my website loaded up as quickly as yours lol

  2. Very nice post. I just stumbled upon your weblog and wished to say that I’ve truly enjoyed surfing around your blog posts.
    After all I’ll be subscribing to your feed and I hope you
    write again very soon!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *