বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

অমিত শাহ-আসাদউদ্দিন বিতণ্ডার পর লোকসভায় পাশ হল এনআইএ বিল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ভারতের লোকসভায় পাশ হল এনআইএ সংশোধনী বিল। এর ফলে এবার থেকে বিদেশে ভারতীয়দের ওপর সন্ত্রাসবাদী হামলার তদন্ত করতে পারবে তারা। এদিন বিলটি নিয়ে সংসদে আলোচনার সময় বিতণ্ডায় জড়ান নেতা আসাদউদ্দিন ওয়াইসি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

জানা যায়, আলোচনা চলাকালে বিজেপি সাংসদ সত্যপাল সিং হায়দরাবাদের একটি ঘটনার কথা উল্লেখ করেন। বলেন, হায়দরাবাদে একটি সন্ত্রাসবাদ সংক্রান্ত ঘটনার তদন্তে নেমে স্থানীয় প্রভাবশালী নেতার হুমকির মুখে পড়তে হয় পুলিশ কমিশনারকে।

তিনি আরো জানান, নির্দেশমতো তদন্ত না করলে তাকে বদলির হুমকি দেওয়া হয়। সঙ্গে সঙ্গে পালটা চ্যালেঞ্জ ছুঁড়ে আসাদউদ্দিন ওয়াইসি বলেন, নিজের বক্তব্যের সমর্থনে কি কোনও নথি সংসদে পেশ করতে পারবেন সত্যপাল সিং?

ওআইসি একথা বলতেই উঠে দাঁড়ান স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বলেন, বিরোধীরা যখন বক্তব্য রাখছিলেন তখন সরকারপক্ষের সাংসদরা বাধা দেননি। সেই সংযম দেখানো উচিত বিরোধীদেরও। আসাদউদ্দিনের দিকে আঙুল নির্দেশ করে তিনি বলেন, বক্তব্য শোনার জন্য বিরোধীদেরও ধৈর্যশীল হতে হবে।

এতেই ক্ষেপে ওঠেন আসাদউদ্দিন। তিনি বলেন, আমার দিকে আঙুল তাক করে আমাকে ভয় দেখাতে পারবেন না। জবাবে অমিত শাহ বলেন, যার নিজের মধ্যেই ভয় রয়েছে তেকে দেখানোর দরকার হয় না।

এদিন সংসদে অমিত শাহ বলেন, নরেন্দ্র মোদীর সরকার কোনও দিন এনআইএর অবব্যবহার করেনি। তবে তৃণমূলের দাবি, এ সংশোধনী অসাংবিধানিক। বিরোধিতা করেছে কংগ্রেসও। বিজেপির পালটা দাবি, ধর্মনিরপেক্ষতার নামে দেশের নিরাপত্তার সঙ্গে আপস করতে চায় বিরোধীরা।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ