162472

ঈদুল আজহা উপলক্ষে ১০ দিনব্যাপী ‘মানফুজুর’স স্পোকেন ইংলিশ কোর্স’

মু. আতাউর রহমান আলমপুরী: আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে চট্টগ্রামের ফটিকছড়িস্থ ঐতিহ্যবাহী নানুপুর ওবায়দিয়া মাদরাসায় আগামী পহেলা জিলহজ্ব (৩ আগস্ট) থেকে চালু হতে যাচ্ছে ১০ দিনব্যাপী বৈজ্ঞানিক পদ্ধতিতে ইংরেজি শিক্ষা কোর্স।

নানুপুর ওবায়দিয়া মাদরাসার ইংরেজি সাহিত্য বিভাগের প্রধান, অধ্যাপক মাওলানা মানফুজুর রহমানের পরিচালনায় বৈজ্ঞানিক পদ্ধতিতে ইংরেজি শিক্ষার স্বল্প মেয়াদি এই কোর্সে অংশগ্রহণ করে অল্প সময়েই বেশি পরিশ্রম করার মাধ্যমে ইংরেজিতে দক্ষ হিসেবে গড়ে তুলতে মানফুজুর’স স্পোকেন ইংলিশ কোর্স ইতোমধ্যেই সমগ্র বাংলাদেশে খ্যাতি অর্জন করেছে।

এ বিষয়ে কথা বলার জন্য যোগাযোগ করা হলে নানুপুর মাদরাসার শিক্ষকরা জানান, কোর্সের পরিচালক জনাব অধ্যাপক মানফুজুর রহমান ছাত্রদের নিয়ে দৈনিক ১৬ঘণ্টা মুখে মুখে উচ্চারণ করে ইংরেজি শেখান। ফলে যে কোনো শিক্ষার্থী অল্প সময়েই ইংরেজিতে দক্ষ হিসেবে নিজেকে গড়ে তুলতে সক্ষম হয়। আর এই কোর্সের অন্যতম বৈশিষ্ট্য হলো বৈজ্ঞানিক পদ্ধতিতে ক্লাসের পড়া ক্লাসেই শিখিয়ে দেওয়া হয় ।

কোর্সের পরিচালক অধ্যাপক মাওলানা মানফুজুর রহমান বলেন, সর্বস্তরের যে কেউ যারা কোন রকম ইংরেজি রিডিং পড়তে পারে তাদেরকে মাত্র ১০ দিনে ইংরেজিতে দক্ষতা অর্জন করতে হলে হাতে-কলমে লিখে ও মুখে মুখে উচ্চারণ করে দৈনিক ১৬ ঘণ্টা পরিশ্রম করতে হবে। কোর্সের শেষে শিক্ষার্থীদের বিশেষ সার্টিফিকেটসহ পুরস্কার প্রদান করা হবে ইনশাআল্লাহ।

বিশেষ দ্রষ্টব্য: ঈদুল আজহার একদিন পর থেকে ১০ দিন ব্যাপী ঢাকার উত্তরা “জামিয়া মাহমুদিয়া ইসলামীয় এই কোর্স চলবে।

বিস্তারিত জানার জন্য যোগাযোগ- ০১৭২৪৭৬১৬০, ০১৮৪২৪৭৬১৬০।

আরএম/

ad

পাঠকের মতামত

Comments are closed.