শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


যুক্তরাষ্ট্রে পৌঁঁছেছেন ইমরান খান, ট্রাম্পের সঙ্গে বৈঠক কাল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। তিনদিনের সফরে শনিবার ওয়াশিংটনে পা রাখেন তিনি। এই সফরে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ করবেন ইমরান খান। খবর দ্যা ডন এর।

খবরে বলা হয়, প্রধানমন্ত্রী ইমরান খানের এই সফরে তার সফরসঙ্গী হয়েছেন, পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া, আন্তঃগোয়েন্দা বাহিনীর (আইএসআই) মহাপরিচালক ফায়েজ হামিদ এবং প্রধানমন্ত্রীর বাণিজ্য উপদেষ্টা আব্দুর রাজ্জাক দাউদ।

এই প্রথম দুই শীর্ষ জেনারেল হোয়াইট হাউস সফরে প্রধানমন্ত্রী ইমরান খানের সফরসঙ্গী হলেন। নানা দিক থেকে প্রধানমন্ত্রী ইমরানের এই সফর পাকিস্তানের জন্য বেশ গুরুত্বপূর্ণ।

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের অফিসিয়াল টুইটার থেকে এক টুইটে জানানো হয়েছে, যে মুহূর্তটির জন্য সবাই অপেক্ষা করছিল সেটাই হয়েছে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আমন্ত্রণে তিনদিনের সফরে যুক্তরাষ্ট্রে পা রেখেছেন প্রধানমন্ত্রী ইমরান খান।

আগামী ২২ জুলাই প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে বৈঠক করবেন ইমরান। অপরদিকে মার্কিন প্রতিরক্ষামন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন কামার জাভেদ বাজওয়া।

আগামীকাল সোমবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাতের কথা রয়েছে ইমরানের। সাম্প্রতিক সময়ে যুক্তরাষ্ট্র ও পাকিস্তানের মধ্যে সম্পর্কে যে টানাপড়েন সৃষ্টি হয়েছে, তা মিটমাট করে একটি সুন্দর সমাধানে আসতে পারবে দুই দেশ- এমনটা আশা করা হচ্ছে।

পাকিস্তান সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ব্যর্থ হয়েছে, এ অভিযোগ দীর্ঘদিন ধরে তুলে দেশটির কড়া সমালোচনা করে যাচ্ছে ট্রাম্প প্রশাসন। আর তাই ইমরানের সফরের দু’একদিন আগে  হাফিজ সাঈদকে গ্রেপ্তার করেছে পাকিস্তান।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ