শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


ফিলিস্তিনিদের ঘরবাড়ি ভেঙ্গে রাইসান পাহাড় ও শুর-বাহার দখল করছে ইসরায়েল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

বেলায়েত হুসাইন

ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম রামাল্লায় অবস্থিত রাইসান পাহাড় ও পূর্ব জেরুজালেমের নিকটে অবস্থিত শুর-বাহার দখল করার নতুন সিদ্ধান্ত নিয়েছে ইসরাইলি সেনাবাহিনী।

জিনহুয়া ও ফিলিস্তিন পোস্টের বরাতে জানা যায়, ফিলিস্তিনের নাগরিকদের ঘরবাড়ি ভেঙে উচ্ছেদ অভিযান পরিচালনা করছে ইসরায়েল। স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশিত তথ্য মতে, আজ সোমবার (২২ জুলাই) থেকে জেরুসালেমের আশেপাশে নির্মিত ফিলিস্তিনিদের ঘরবাড়ি ভেঙে তাদের উচ্ছেদ করছে ইসরায়েল।

এদিকে পশ্চিম রামাল্লায় অবস্থিত রাইসান পাহাড়টিকে সামরিক কাজে ব্যবহার করার জন্য দখলে নিচ্ছে বলে জানিয়েছে ফিলিস্তিন ভিত্তিক গণমাধ্যম আল কুদস ডটকম।

রাইসান পাহাড়টিতে দখলদাররা ইতিমধ্যেই বসতি স্থাপনের কাজ আরম্ভ করে দিয়েছে।এবং সেখানে এমন একটি রাস্তা নির্মান করছে, যেখান থেকে মিছিল এবং আন্দোলনে বের হওয়া ফিলিস্তিনিদেরকে মুকাবেলা করা যাবে।

এ অভিযান পরিচালনাকেন সন্ত্রাসী কর্মকাণ্ড আখ্যা দিয়ে ফিলিস্তিন লিবারেশন অর্গানাইজেশন জানিয়েছে, এ অভিযানের ফলে আন্তর্জাতিক আইনের লঙ্ঘন হয়েছে। এই ঘটনায় আন্তর্জাতিক সংগঠনগুলোর সাহায্য কামনা করেছে ফিলিস্তিন লিবারেশন অর্গানাইজেশন। সূত্র: জিনহুয়া, আল কুদস ডটকম, দ্য টাইমস অব ইসরায়েল

-এটি


সম্পর্কিত খবর