শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৪ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


বালিশকাণ্ডে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা দেখতে চান হাইকোর্ট

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: রূপপুর পরমাণু বিদ্যুৎকেন্দ্রের গ্রীনসিটি আবাসন প্রকল্পের আসবাবপত্র ও বালিশ ক্রয়ের দুর্নীতির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে সরকার কী পদক্ষেপ নিয়েছে তা জানতে চেয়েছে হাইকোর্ট। আগামী ২০ অক্টোবর এ বিষয়ে গৃহীত ব্যবস্থা আদালতকে অবহিত করতে অ্যাটর্নি জেনারেলকে বলা হয়েছে।

গতকাল রোববার বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মুহা. সোহরাওয়ার্দীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে ঐ দুর্নীতির ঘটনায় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় কর্তৃক গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন হাইকোর্টে উপস্থাপন করা হয়। এ পর্যায়ে আদালত রিটকারী আইনজীবীকে বলেন, প্রতিবেদনে আপনি সন্তুষ্ট? যদি সন্তুষ্ট না হন তাহলে নতুন করে তদন্তের প্রয়োজন রয়েছে কি? জবাবে আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন বলেন, তদন্ত প্রতিবেদন সন্তোষজনক। প্রায় ৫০ জনের মতো সরকারি কর্মকর্তাকে দোষী সাব্যস্ত করা হয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, এখানে রাষ্ট্রের অর্থ লুটপাট করা হয়েছে। এখন এদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থার পাশাপাশি তহবিল তছরুপের জন্য ফৌজদারি মামলা হবে কিনা সেটা প্রশ্ন। এ পর্যায়ে আদালত বলেন, আমরা অপেক্ষা করি মন্ত্রণালয় কি ব্যবস্থা নেয়। রিটকারী বলেন, এখন পর্যন্ত ব্যবস্থা নেয়নি। কি ব্যবস্থা নেবে সেজন্য তো অনন্তকাল অপেক্ষা করে থাকাটা ঠিক হবে না।

এ পর্যায়ে আদালতের জিজ্ঞাসার জবাবে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, আদালত প্রতিবেদন চেয়েছিল সেটা যেন ঠিকভাবে আদালতে দাখিল করা হয় সেই ব্যবস্থা করেছি। তবে জড়িতদের বিরুদ্ধে কি ব্যবস্থা নেওয়া হয়েছে সে ব্যাপারে আমি কিছু জানি না। জেনে জানাতে পারব। এরপরই আদালত তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে কি ব্যবস্থা নেওয়া হয়েছে তা জানানোর নির্দেশ দিয়ে রিটের শুনানি মুলতুবি রাখেন।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ