শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


মঙ্গলবার থেকে বন্যার্তদের ত্রাণ দেবে বিএনপি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বন্যার্ত মানুষের পাশে দাঁড়াতে রাজশাহী, রংপুর, সিলেট, ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগে ৫টি পৃথক ত্রাণ কমিটি গঠন করেছে বিএনপি। মঙ্গলবার থেকে ত্রাণ কার্যক্রম শুরু করার সিদ্ধান্ত নিয়েছে দলটি।

সোমবার (২২ জুলাই) বিকেলে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের ২১ সদস্যের ত্রাণ কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। বৈঠকে লন্ডন থেকে স্কাইপিতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যুক্ত হন এবং ত্রাণ কার্যক্রমের জন্য নির্দেশনা দেন।

কেন্দ্রীয় ত্রাণ কমিটির আহ্বায়ক ও স্থায়ী কমিটি সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, সারাদেশে বন্যার্তদের পাশে দাঁড়ানোর জন্য বিএনপির জাতীয় ত্রাণ কমিটি দেশের প্রতিটি বিভাগে ত্রাণ কার্যক্রম পরিচালনার জন্য একটি করে কমিটি গঠন করেছে।

কমিটিগুলোর নেতৃত্ব দিবেন দলের সিনিয়ন নেতারা এবং তাদের সঙ্গে সমন্বয়কারী হিসেবে সাংগঠনিক সম্পাদকরা কাজ করবেন। এছাড়া প্রতিটি জেলা ও একটি করে ত্রাণ কমিটি থাকবে। প্রতিটি টিমের সঙ্গে মেডিকেল টিম থাকবে। সেই সঙ্গে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্পও করা হবে।

দলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন ময়মনসিংহ, দলের চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু রাজশাহী, খন্দকার মোক্তাদির সিলেটে, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল রংপুর এবং খায়রুর কবির খোকনকে ফরিদপুর বিভাগের আহ্বায়ক করে বিভাগীয় ত্রাণ কমিটি গঠন করা হয়।

রংপুর বিভাগের ত্রাণ কমিটি আগামী ২৭ জুলাই লালমনিহাট ও কুড়িগ্রাম এবং ২৮ জুলাই গাইবান্ধায় ত্রাণ কার্যক্রম শুরু করবে বলে জানিয়েছে জাতীয় ত্রাণ কমিটি।

বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, মোহাম্মদ শাহজাহান, চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী, জয়নুল আবদিন ফারুক, যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সারোয়ার, হারুনুর রশীদ, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, আসাদুল হাবিব দুলু।

সাখাওয়াত হাসান জীবন, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, বিলকিস জাহান শিরিন, শামা ওবায়েদ, কেন্দ্রীয় নেতা মীর সরাফত আলী সপু, আবদুল লতিফ জনি, হালিমা নেওয়াজ আরলি, রফিকুল ইসলাম, আমিরুল ইসলাম আলীম, মইনুল হাসান সাদী, আমিনুল ইসলাম, তাসভীরুল ইসলাম, রিয়াজউদ্দিন নসু, আবদুল খালেক, জাকির হোসেন বাবু, রাফিকুল করীম পাপ্পু প্রমুখ।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ