বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


দাওরায়ে হাদীসের সনদপত্র ও নম্বরপত্র উত্তোলন করবেন যেভাবে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

রকিব মুহাম্মদ : কওমি মাদরাসা ভিত্তিক শিক্ষা সংস্থা আল হাইআতুল উলইয়া লিল জামিআতিল কওমিয়া বাংলাদেশের অধীনে দাওরায়ে হাদিস (তাকমিল) পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা সনদ উত্তোলন করতে বিভিন্ন সমস্যার সম্মুখিন হয়ে থাকেন। তাই উক্ত সমস্যা সমাধানের নিরীখে সাময়িক সনদপত্র ও নম্বরপত্র উত্তোলনের নিয়ম-কানুন জানিয়েছে হাইআতুল উলইয়া। 

সাময়িক সনদপত্র ও নম্বরপত্র উত্তোলনের নিয়মাবলী -

১। পরীক্ষার্থীর নিজে উপস্থিত হয়ে সাময়িক সনদ/নম্বরপত্র নিতে হবে।

২। ছাত্রী পরীক্ষার্থীর সাময়িক সনদ/নম্বরপত্র উত্তোলনের জন্য ছাত্রী নিজে না এসে কোন মাহরামকে পাঠালে ভাল হবে। সেক্ষেত্রে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের মুহ্তামিম/নাযিমে তা‘লীমাত কর্তৃক স্বাক্ষরিত মাহরামের সম্পর্কের প্রত্যয়নপত্র সঙ্গে আনতে হবে।

৩। প্রবেশপত্র ও জাতীয় পরিচয়পত্র/জন্ম নিবন্ধন সঙ্গে আনতে হবে। ফটোকপি গ্রহণযোগ্য নয়।

৪।  প্রবেশপত্র হারিয়ে/নষ্ট হয়ে গেলে আল-হাইআতুল উলয়া’র পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর আবেদনপত্রে/সাময়িক সনদ উত্তোলন ফরমে ‘প্রবেশপত্র হারিয়ে গেছে’ উল্লেখপূর্বক মাদরাসার মুহতামিম/নাযিমে তা‘লীমাতের স্বাক্ষর ও সীলমোহরযুুক্ত সত্যয়ন নিয়ে আসতে হবে।

৬। পরীক্ষার্থীর নাম বা পিতার নামে বড় ধরনের সংশোধনী থাকলে যাতে নামটি ভিন্ন ব্যক্তির নাম বলে সন্দেহ হয়, সেক্ষেত্রে বিষয়টি প্রমাণের জন্য সংশ্লিষ্ট মাদরাসার প্যাডে পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর লিখিত আবেদনপত্রে নাম সংশোধনীর বিষয়টি পরিষ্কারভাবে উল্লেখপূর্বক মুহদামিম/নাযিমে তা‘লীমাতের স্বাক্ষর ও সীলমোহরযুক্ত সত্যয়ন সঙ্গে নিয়ে আসতে হবে।

৫। সাময়িক সনদ উত্তোলন ফি : ৫০০/- টাকা ও নম্বরপত্র উত্তোলন ফি : ২০০/- টাকা। নাম সংশোধনী ফি : ২০০/- টাকা।

৬। সনদের আবেদনপত্র জমাদানের সময় : শনিবার থেকে বুধবার-  সকাল ১০ টা থেকে  দুপুর ১২ টা ও দুপুর ২ টা থেকে বিকাল সাড়ে ৩ টা এবং বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে দুপুর ১২ টা।

সনদ প্রদানের সময়: শনিবার থেকে বুধবার দুপুর ২টা ও বিকেল সাড়ে ৪টা এবং বৃহস্পতিবার দুপুর ২টা।

সনদ উত্তোলনের আবেদন ফরম পেতে এখানে ক্লিক করুন 

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ