শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


বিন লাদেনের 'মৃত্যুকালীন অবস্থান' নিয়ে বিস্ফোরক দাবি ইমরান খানের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইসলামাবাদের প্রধান গোয়েন্দা সংস্থার দেখানো পথে মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএ আল কায়েদা নেতা ওসামা বিন লাদেনের সন্ধান পায় এবং  তাকে হত্যা করে বলে বিস্ভোরক দাবি করেছে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

যুক্তরাষ্ট্রে সরকারি সফরে অবস্থানত  ইমরান খান মার্কিন গণমাধ্যম ফক্স নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে এ দাবি করেছেন বলে আল আরাবিয়ার খবরে বলা হয়।

ইমরান খান বলেন, আমরা পাকিস্তানিরা সবসময় মনে করি- যুক্তরাষ্ট্র আমাদের একটি মিত্র। যদি আমরা লাদেন সম্পর্কে তথ্য দিয়ে থাকি, তবে তাকে সেখান থেকে সরিয়ে নেয়া উচিত ছিল।

আন্তঃবাহিনী গোয়েন্দা সংস্থা (আইএসআই) তথ্য ফাঁস করেছে বলে আপনার মনে কোনো সন্দেহ দানা বাঁধছে কিনা জানতে চাইলে ইমরান খান বলেন, এটি ছিল আইএসআই, যারা তথ্য দিয়েছে, যাতে ওসামা বিন লাদেনের অবস্থানের খোঁজ পাওয়া গেছে।

তিনি বলেন, আপনি যদি সিআইকে জিজ্ঞাসা করেন, তারা বলবে- এটি আইএসআই, যারা ফোন সংযোগের মাধ্যমে লাদেনের প্রাথমিক অবস্থানের খোঁজ দিয়েছে।

এক পাকিস্তানি চিকিৎসক শাকিল আফ্রিদি লাদেনের কথা বলে দিয়েছিলেন বলে তাকে জেল বন্দি করেছিল পাকিস্তান। এখনও পর্যন্ত বন্দি রয়েছেন তিনি। তাকে কবে ছাড়া হবে সে ব্যাপারে প্রশ্ন করা হলে ইমরান খান বলেন, এটি খুবই আবেগী একটি বিষয়। কারণ চিকিৎসক শাকিল আফ্রিদিকে পাকিস্তানে গুপ্তচর হিসেবে বিবেচনা করা হচ্ছে।

প্রসঙ্গত, ২০১১ সালের ২ মে রাতে যুক্তরাষ্ট্রের একটি বিশেষ বাহিনীর অভিযানে গুলিবিদ্ধ হয়ে শহীদ হয়েছেন লাদেন। এতোদিন এই হত্যাকাণ্ড নিয়ে আগে থেকে অবগত হওয়ার খবর অস্বীকার করে আসছিল পাকিস্তান।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ