163562

আসহাবে কাহাফের ‘বন্যার্তদের জন্য ভালোবাসা-২০১৯’

আওয়ার ইসলাম: “আর্তের সেবায় মানবতার টানে” স্লোগান সামনে রেখে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক গ্রুপ “আসহাবে কাহাফ” এক নজিরবিহীন দৃস্টান্ত স্থাপন করেছে।

গণমাধ্যম ও এলাকা পরিদর্শন করে বন্যা পরিস্থিতির চিত্র ও বনবাসি মানুষের দুর্দশা অনুধাবন করে পাশে দাঁড়ানোরর উদ্যোগ নেয় একঝাক তরুণ আলেম দ্বারা পরিচালত “আসহাবে কাহাফ গ্রুপ”।

“বন্যার্তদের জন্য ভালোবাসা-২০১৯” নামে ইভেন্ট খুলে গ্রুপের সবার কাছে সাহায্যের আবেদন জানানো হচ্ছে পাশাপাশি সুহৃদ বন্ধুদের কাছেও যাওয়া হচ্ছে ভিক্ষের থলি নিয়ে। জীবন যেখানে বিপন্ন সেখানে কওমের আলেমদের দায়িত্বই সবচেয়ে বেশী।

গত ২৬ জুলাই ২০১৯ শুক্রবার বন্যাকবলিত গাইবান্ধা জেলাধীন সদর উপজেলার সুন্দরগঞ্জ এলাকায় ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করে আসহাবে কাহাফের সদস্যরা ।

এসময় তিনশত পরিবারের মধ্যে শুকনো খাবার, আর্থিক সহায়তা ও সুপেয় পানির জন্য তিনটি গভীর নলকূপ স্থাপনের প্রয়োজনীয় জিনিশপত্র স্থানীয় দায়ীত্বশীল ও জনপ্রতিনিধিদের হাতে তুলে দেয়া হয়।

আসহাবে কাহাফ কর্তৃপক্ষ জানায়, বন্যাকবলিত মানুষগুলো অমানুষের জীবন যাপন করছে। ওরাও আমাদের ভাই-বন্ধু, বাবা-ছেলে বা অন্যকিছু। আমরাও তাদের আপনজন। কেমন আছে ওরা,কী খাচ্ছে, কোথায় থাকছে, কখনো খবর নিয়েছি আমরা? না, ওরা ভালো নেই। আমাদের মা-বোনেরা স্বস্তিতে নেই। থাকা খাওয়ার জায়গা নেই।

তারা বলে, আমাদের উচিত তাদের পাশে দাঁড়ানো। সাধ্যমতো তাদের সাহায্য করা। অন্তত মানবতার খাতিরে। আমরা অবশ্যই পারি, আমাদের প্রয়োজনের অতিরিক্ত থেকে তাদের জন্য কিছু বরাদ্দ করা। দু’মুঠো খাবারের ব্যবস্হা করা। বাড়তি পোষাক দান করা। আমরা অবশ্যই পারি। আমাদের সেই শক্তি আছে।

অনুদান পাঠানোর জন্য –

বিকাশ – ০১৯২৪৭৯২৭০৪, ০১৯১৩৭৪৩০২৮
রকেট: ০১৯২৪৭৯২৭০৪৬, ০১৯১৩৭৪৩০২৮

আরএম/

ad

পাঠকের মতামত

Comments are closed.