বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


ভারতে 'জয় শ্রীরাম' বলাতে মুসলিম বিধায়ককে ধাক্কা মন্ত্রীর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: এবার ‘জয় শ্রীরাম’ বলাতে এক মুসলিম বিধায়ককে ধাক্কাধাক্কি করেছেন এক মন্ত্রী। তাকে বলছেন, বলুন জয় শ্রীরাম। ভারতের ঝাড়খণ্ড বিধানসভার বাইরে ঘটেছে এ ঘটনা।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, ওই মন্ত্রীর নাম সি পি সিং। ভিডিওতে দেখা যায়, তিনি এক বিধায়ককে ধরে চেঁচিয়ে বলছেন, ইরফান ভাই, আমি আপনাকে অনুরোধ করছি, বলুন, জয় শ্রীরাম! ওই বিধায়কের নাম ইরফান আনসারি। তিনি কংগ্রেসের টিকিটে নির্বাচিত হয়েছেন।

তবে বিধায়ক মন্ত্রীকে বলেন, আপনি রামের নাম ব্যবহার করছেন মানুষকে ভয় দেখানোর জন্য। এখন মানুষের যা প্রয়োজন, তা হলো চাকরি, বিদ্যুৎ, জল, নিকাশি ব্যবস্থা।

সি পি সিং বলেন, আমি আপনাকে ভয় দেখানোর জন্য কিছু বলছি না। ভুলবেন না, আপনার পূর্বপুরুষরা জয় শ্রীরাম বলতেন। তৈমুর, বাবরেরা আপনার পূর্বপুরুষ নন। রামের ভক্তরাই আপনার পূর্বপুরুষ।

প্রসঙ্গত, সি পি সিং ঝাড়খণ্ডে বিজেপি সরকারের নগরোন্নয়ন, আবাসন ও পরিবহন মন্ত্রী। আর ইরফান আনসারি জামতাড়ার বিধায়ক।

সি পি সিং বলেন, "একটা সংবাদ পোর্টালকে দেওয়া সাক্ষাৎকারের সময়ে একটু মজার ছলে হয়েছে ঘটনাটা। ওই সাক্ষাতকারে ইরফান আনসারি বলছিলেন যে তিনিও রাম-সেবক। তখনই আমি বলি যে তাহলে আপনি জয় শ্রীরাম বলুন। জোর করেছি, এরকমটা বলা ঠিক নয়।"

"আপনাকে যদি আল্লাহু আকবর বলতে বলা হয়, তাহলে আপনি কী করবেন?" সাংবাদিকদের এই প্রশ্নের জবাবে মন্ত্রী সি. পি. সিং সরাসরি জবাব দেন নি।

তিনি বলেন, "দেখুন প্রত্যেক মানুষেরই নিজের নিজের ধর্মের স্লোগান দেওয়া উচিত। অন্য ধর্মের দেব-দেবতার নামে জয়ধ্বনি কেন করবেন কেউ। আমাদের সব ধর্মকেই সম্মান দেওয়া উচিত।"

অন্যদিকে ইরফান আনসারি বলছেন, "এই মন্ত্রীর জন্য বিধানসভা অধিবেশন চলতেই পারে না। উল্টোপাল্টা কথা বলেন তিনি অধিবেশনের সময়ে, তার ফলে হাঙ্গামা শুরু হয়ে যায়। আমরা সাধারণ মানুষের কথা বলতেই পারি না।"

আরএম/

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ