বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


আল্লাহওয়ালাদের সোহবতে মানুষ প্রকৃত মানুষ হয়: মুফতি মিজানুর রহমান সাঈদ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারের প্রতিষ্ঠাতা পরিচালক মুফতি মিজানুর রহমান সাঈদ বলেছেন, গুনাহ থেকে মুক্ত হয়ে আল্লাহ ওয়ালাদের সোহবতে থাকলে মানুষ প্রকৃত মানুষে পরিণত হয়।

২৭ জুলাই (শনিবার) বাদ মাগরিব রাজধানীর কুড়িল বিশ্বরোডস্থ শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে বিশেষ ইসলাহি মজলিসের উদ্বোধনী বক্তব্যে তিনি এ কথা বলেন।

মুফতি মিজানুর রহমান সাঈদ বলেন, আল্লাহর রাসুলের সোহবতে হজরত ওমর রাযি., হজরত আবু বকর সিদ্দিক রাযি., হজরত উসমান ও আলী রাযি. এর মতো মানুষ তৈরি হয়েছে। এমনিভাবে আপনি যদি আল্লাহ ওয়ালাদের সোহবত গ্রহণ করেন, তবে প্রকৃত মানুষে পরিণত হবেন।

ইসলাহি মজলিসে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পীর জুলফিকার আহমদ নকশবন্দি মুজাদ্দিদী- এর  প্রথম বাঙালী প্রতিনিধি ও মুলতাকার উদ্ভাবক, সমন্বয়ক, মুহাদ্দিস ও দাঈ মাওলানা শাইখ মুহাম্মদ, দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক মাওলানা উবাইদুর রহমান খান নদভী, আল জামিয়া আল ইসলামিয়ার আমীনুল তালীম মুফতি শামসুদ্দীন জিয়া, দারুল রাশিদ আর রাব্বানিয়া মাদরাসার প্রতিষ্ঠতা  ও মুহতামিম মাওলানা পীর আব্দুল হালীম, মারকাযুল উলুম মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা শিব্বীর আহমদ,  জমিয়া আরাবিয়া ইমদাদুল উলুম ফরিদাবাদ মাদারাসার মুফতি ও মুহাদ্দিস মুফতি ইমাদুদ্দীন, ড. আ ফ ম খালিদ হুসাইন।

এছাড়াও উপমহাদেশের আত্মাধিক রাহবার হজরত মাওলানা পীর জুলফিকার আহমদ নকশবন্দি মুজাদ্দিদী- মুরিদীন ও মুহিব্বিনরা এ জলসায় উপস্থিত ছিলেন।

আরএম/


সম্পর্কিত খবর