শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


রাজধানীর যেসব স্থান থেকে মিলছে ট্রেনের আগাম টিকিট

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে। আজ সোমবার সকাল নয়টা থেকে শুরু হয়েছে এই টিকিট বিক্রি, চলবে বিকেল চারটা পর্যন্ত। তবে মোবাইল অ্যাপের মাধ্যমে টিকিট বিক্রি শুরু হয়েছে সকাল ছয়টা থেকে।

গতবারের মতো এবারও রাজধানী ঢাকার পাঁচটি স্থান থেকে অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে। স্থানগুলো হচ্ছে-কমলাপুর স্টেশন, বিমানবন্দর স্টেশন, বনানী স্টেশন, তেজগাঁও স্টেশন এবং ফুলবাড়িয়া স্টেশন।

সোমবার দেওয়া হচ্ছে ৭ আগস্টের টিকিট। এ ছাড়া আগামীকাল মঙ্গলবার ৮ আগস্টের, ৩১ জুলাই ৯ আগস্টের, ১ আগস্ট ১০ আগস্টের এবং ২ আগস্ট দেওয়া হবে ১১ আগস্টের অগ্রিম টিকিট।

তবে রোববার সকাল নয়টা থেকে টিকিট বিক্রি শুরুর কথা থাকলেও গতকাল রাত থেকে কমলাপুর রেলস্টেশনে ভিড় করেছেন হাজারো টিকিটপ্রত্যাশী।

এদিকে ঈদ শেষে ট্রেনে ঢাকায় ফেরার টিকিট বিক্রি ৫ আগস্ট থেকে শুরু হবে বলে জানিয়েছেন রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। গতকাল মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে মন্ত্রী বলেন, ‘ঈদ শেষে ট্রেনে ঢাকায় ফেরার টিকিট বিক্রি শুরু হবে ৫ আগস্ট থেকে। চলবে ৯ আগস্ট পর্যন্ত।’

৫ আগস্টে দেওয়া হবে ১৪ আগস্টের ফিরতি টিকিট। আর ৬ আগস্ট ১৫ আগস্টের, ৭ আগস্ট ১৬ আগস্টের, ৮ আগস্ট ১৭ আগস্টের এবং ৯ আগস্ট দেওয়া হবে ১৮ আগস্টের টিকিট। তবে একজন সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন বলেও জানান মো. নূরুল ইসলাম সুজন।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ