164539

ইসলামী লেখক ফোরামের নির্বাহী কমিটিতে স্থান পেলেন যারা

আওয়ার ইসলাম: বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের নির্বাহী কমিটিতে নয়জন নির্বাহী সদস্য যুক্ত করা হয়েছে। ২০১৯-২১ সেশনের জন্য মনোনীত নয়জন নির্বাহী সদস্যের মধ্যে পাঁচজন নবাগত। বাকি চারজন আগেও কমিটিতে ছিলেন। এর মধ্য দিয়ে সংগঠনের ২৭ সদস্যের কমিটি পূর্ণতা পেল।

গত ১ আগস্ট বৃহস্পতিবার নির্বাহী কমিটির বৈঠকে সবার মতামতের ভিত্তিতে তাদের মনোনীত করা হয়।

নতুন সেশনের জন্য নির্বাহী সদস্য মনোনীত হয়েছেন মাসিক নকীবের নির্বাহী সম্পাদক জিয়াউল আশরাফ; মাসিক প্রতিভার সম্পাদক ও মুহাদ্দিস উবায়দুল হক খান; কলম সৈনিক সম্পাদক মিযানুর রহমান জামীল; প্রয়াস সম্পাদক ও মাদরাসা শিক্ষক হাসান আল মাহমুদ, দৈনিক যুগান্তরের সহসম্পাদক তানজিল আমির; মাসিক আরমোগানের নির্বাহী সম্পাদক ওমর শাহ; মাদরাসা শিক্ষক ও লেখক মঈনুদ্দীন খান তানভীর, তরুলতা সম্পাদক ও মাদরাসা শিক্ষক হাবীবুল্লাহ সিরাজ এবং মাদরাসা শিক্ষক ও গ্রন্থ প্রণেতা নাজমুল ইসলাম কাসেমী।

এর আগে গত ১২ জুলাই সংগঠনের চতুর্থ কাউন্সিলে সরাসরি ছয়টি পদে গোপন ব্যালটে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এছাড়া নির্বাচিতদের দ্বারা বাকি সম্পাদকীয় পদগুলো পূর্ণ করা হয়।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় দ্বিতীয়বারের মতো ফোরামের সভাপতি নির্বাচিত হয়েছেন ঢাকাটাইমস টোয়েন্টিফোর ডটকমের বার্তা সম্পাদক জহির উদ্দিন বাবর। আর বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন কবি মুনীরুল ইসলাম। সাংগঠনিক সম্পাদক পদে আমিন ইকবাল, কোষাধ্যক্ষ পদে এমদাদুল হক তাসনিম, শিল্প ও সাহিত্য সম্পাদক পদে সায়ীদ উসমান এবং প্রশিক্ষণ সম্পাদক পদে শামসুদ্দীন সাদী সরাসরি ভোটে নির্বাচিত হয়েছেন।

কমিটির অন্য দায়িত্বশীলরা হলেন- সহসভাপতি কাজী আবুল কালাম সিদ্দীক, রায়হান মুহাম্মদ ইবরাহিম ও মুহাম্মদ আবদুল মুমিন। সহসাধারণ সম্পাদক রোকন রাইয়ান ও আতাউর রহমান খসরু। সহ সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ তাসনিম ও আবুল কালাম আনছারী। তথ্যপ্রযুক্তি সম্পাদক পদে এহসানুল হক; আন্তর্জাতিক সম্পাদক পদে সাদ আবদুল্লাহ মামুন, প্রকাশনা সম্পাদক পদে রেজা হাসান, আইন ও সমাজকল্যাণ সম্পাদক পদে নকীব মাহমুদ এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে ওমর ফারুক মজুমদার।

প্রসঙ্গত, বাংলাদেশ ইসলামী লেখক ফোরাম ইসলামি ধারার তরুণ লেখকদের ঐক্যবব্ধ প্লাটফর্ম। লেখকদের ঐক্যবদ্ধ রাখা, তাদের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন এবং নতুন লেখক তৈরিতে ভূমিকা রাখতে ২০১৩ সালের ৮ ফেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে এই সংগঠনটি যাত্রা শুরু করে। প্রতি দুই বছর পরপর কাউন্সিলের মাধ্যমে কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।

আরএম/

ad

পাঠকের মতামত

Comments are closed.