শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


'বন্ধু দিবসে' মোদীকে নিয়ে ইসরায়েলের আবেগঘন টুইট

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আন্তর্জাতিক বন্ধু দিবসে অনন্য এক পদ্ধতিতে ভারতকে স্বাগত জানিয়েছে দখলদার রাষ্ট্র খ্যাত ইসরায়েল।

আজ রোববার (৪ আগস্ট) দিবসটি উপলক্ষে ভারতে অবস্থিত ইসরায়েলি দূতাবাস দেশ দুটি মধ্যকার সম্পর্ক উন্নয়নের আহ্বান জানিয়ে একটি টুইট বার্তা পাঠিয়েছে।

দূতাবাস থেকে পাঠানো টুইটের বরাতে ভারতীয় গণমাধ্যম ‘দ্য হিন্দুস্তান টাইমস’ জানায়, এবার ইসরায়েল সরকারের পক্ষ থেকে পাঠানো টুইট বার্তার নিচে একটি ভিডিও ফুটেজও প্রকাশ করা হয়। যেখানে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ইহুদিবাদি রাষ্ট্রটির প্রধান বেনিয়ামিন নেতানিয়াহুর কিছু ছবি সংযুক্ত করা আছে।

যেখানে তারা দুজনেই হাত নেড়ে একে অপরকে শুভেচ্ছা জানাচ্ছেন। ভিডিওটিতে ব্যাকগ্রাউন্ডে বলিউডের জনপ্রিয় 'শোলে' ছবির 'ইয়ে দোস্তি হাম নেহি তোড়েঙ্গে' গানের লিরিক্স ব্যবহার করা হয়েছে।

সাম্প্রতিক বছরগুলোতে ভারত ও ইসরায়েল এক বিস্তৃত অর্থনৈতিক, সামরিক এবং কৌশলগত সম্পর্ক বজায় রেখেছে। সম্প্রতি প্রেসিডেন্ট নেতানিয়াহু তার নির্বাচনি বিজ্ঞাপনে প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে দাঁড়িয়ে থাকা নিজের একটি ছবি প্রকাশ করেছিলেন।

নেতানিয়াহু ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বিজেপির নিরঙ্কুশ বিজয়ের মাধ্যমে টানা দ্বিতীয় মেয়াদে সরকার গঠনের জন্য নরেন্দ্র মোদীকে সর্বপ্রথম অভিনন্দন জানিয়েছেন।

পাশাপাশি তিনি ভারত সরকারের সঙ্গে তাদের দ্বিপক্ষীয় বন্ধুত্বের এই সম্পর্ককে আরও শক্তিশালী করার প্রতিশ্রুতিও ব্যক্ত করেছিলেন। পরবর্তীতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তার ‘প্রিয় বন্ধু’ বেনিয়ামিন নেতানিয়াহুকেও আসন্ন নির্বাচনে জয়ের জন্য আগাম অভিনন্দন জানিয়েছেন।

ইহুদিবাদি রাষ্ট্র খ্যাত ইসরায়েলের সবচেয়ে দীর্ঘকালীন প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হওয়া প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর আগামী সেপ্টেম্বরে ভারত সফরে আসার কথা রয়েছে। যেখানে মোদী সরকারের সঙ্গে তিনি বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ চুক্তি করতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ