165079

কক্সবাজারে মাদরাসা ছাত্রদের জন্য ৮ দিনব্যাপী ‘স্পোকেন ইংলিশ কোর্স’

কক্সবাজার জেলা প্রতিনিধি: আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে কক্সবাজার ইসলামিক রিসার্চ সেন্টার (সমিতিপাড়া বড় মাদরাসায়) ১৪ আগস্ট থেকে শুরু হতে যাচ্ছে ৮ দিনব্যাপী ইংরেজী প্রশিক্ষণ কোর্স।

শায়খুল হাদীস আল্লামা কিফায়তুল্লাহ শফিক বলেন, ঢাকার ফরিদাবাদ ও জামিয়া রহমানিয়ার শিক্ষক এবং ইংরেজি সাহিত্য ডিপার্মেন্ট-আলফ্রেড ইন্টঃ স্কুল এন্ড কলেজের পাস্ট লেকচারার মাওলানা নজরুল ইসলাম (এমলাক স্যার)-এর পরিচালনায় ইংরেজী শিক্ষার স্বল্প মেয়াদী এই কোর্সে অংশগ্রহণ করে অল্প সময়েই বেশি পরিশ্রম করার মাধ্যমে ইংরেজিতে দক্ষ হিসেবে নিজেকে গড়ে তুলতে সক্ষম হয়।

এই কোর্সের অন্যতম বৈশিষ্ট হলো ক্লাসের পড়া ক্লাসেই শিখিয়ে দেয়া হয়। সুতরাং ইংরেজী শিক্ষার আগ্রহী যে কেউ এ কোর্সে অংশগ্রহণ করলে উপকৃত হবে বলে আমি আল্লাহর কাছে পরিপূর্ণ আশাবাদী।

মাওলানা নজরুল ইসলাম (এমলাক স্যার) বলেন, ইংরেজীতে জিরো লেভেলের একজন ছাত্র A, B, C থেকে শুরু করে একটি ইংরেজি পেপার পড়ে খবর বোঝা, মনের ভাব প্রকাশ করতে পারার মত দক্ষতা অর্জন করতে হলে হাতে-কলমে লিখে ও মুখে মুখে উচ্চারণ করে দৈনিক ১৬ ঘণ্টা পরিশ্রম করতে হবে। যার ফলে একজন পরিশ্রমী ছাত্র ইংরেজি বলতে, পড়তে এবং বোঝতে সক্ষম হয়।

বি. দ্র. : কোর্সে ভর্তি শুরু হবে ১৪ আগস্ট বুধবার সকাল ১০ টায়। ক্লাস শুরু ১৪ আগস্ট বুধবার বাদ জোহর। ক্লাস টাইম: সকাল ৯টা থেকে ১২.৩০ টা পর্যন্ত, ২.৩০ থেকে আসর পর্যন্ত এবং মাগরিবের পর থেকে রাত ১০.৩০ পর্যন্ত।

কোর্স ফি: আবাসিক ১১৫০ টাকা (তিনবেলা খাবার), অনাবাসিক ৫৫০ টাকা। ঢাকার সায়েদাবাদ থেকে কুরবানির ঈদের পরদিন অর্থাৎ ১৩ আগস্ট গাড়ি ছাড়বে।  গাড়ি ভাড়া  ৫৫০ টাকা এবং আসার সময়ও এরকম লাগবে।  যোগাযোগ: ০১৭১৩-৬৬৪৫৬০, ০১৯১১-৫৭৯৩৩৮, ০১৮১৭-০০৯৩৮৩।

-এএ

ad

পাঠকের মতামত

Comments are closed.