শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


জুনায়েদ বাবুনগরীর মায়ের ইন্তেকালে আল্লামা আব্দুল হালীম বোখারির শোক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মু. আতাউর রহমান আলমপুরী: হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব, শায়খুল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরীর মায়ের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন ইত্তেহাদুল মাদারেসিল কাওমিয়ার চেয়ারম্যান, চট্টগ্রাম আল-জামিয়া আল-ইসলামিয়া জমিরিয়া কাসেমুল উলুম পটিয়া মাদরাসার মহাপরিচালক আল্লামা আব্দুল হালিম বোখারী।

আজ সোমবার গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় আল্লামা আব্দুল হালিম বোখারী মরহুমার রুহের মাগফিরাত কামনা করে তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

তিনি বলেন. “মরহুমা (ফাতেমা বেগম) রহ. যে বংশে জন্মগ্রহণ করেছেন, এ বংশটি হযরত আবুবকর সিদ্দিক রা. এর বংশের সাথে গিয়ে মিলিত হয়েছে। এবং এ মহিয়সি নারী যে পরিবারে জন্ম নিয়েছেন ইসলাম ও মুসলিম উম্মাহর খেদমত আঞ্জাম দেয়ার ক্ষেত্রে এ পরিবারটির অবদান অপরিসীম ও পৃথিবীখ্যাত। দক্ষিণ পুর্ব এশিয়ার অন্যতম দীনি শিক্ষা প্রতিষ্ঠান দারুল উলুম হাটহাজারী মাদরাসার প্রতিষ্ঠাতাদের একজন হলেন মরহুমা (ফাতেমা বেগম) রহ. এর দাদা মাওলানা সূফী আজিজুর রহমান রহ.।”

“উত্তর চট্টগ্রামের ঐতিহ্যবাহি দীনি শিক্ষা প্রতিষ্ঠান আল জামেয়া আল ইসলামিয়া আজিজুল উলুম বাবুনগর মাদরাসার প্রতিষ্ঠাতা হলেন মরহুমার আব্বাজান প্রখ্যাত বুজুর্গ মাওলানা হারুন বাবুনগরী রহ.। বতর্মানে সে মাদরাসার পরিচালনার দায়িত্বে আছেন মরহুমার বড়ভাই আল্লামা মহিবুল্লাহ বাবুনগরী।” যোগ করেন আল্লামা আব্দুল হালীম বোখারী।

মরহুমা সম্পর্কে তিনি আরও বলেন, “বিশ্ববিখ্যাত হাদীসের কিতাব মেশকাত শরীফের ব্যাখ্যাগ্রন্থ ‘তানজিমুল আশতাতের’ লিখক ও দারুল উলুম হাটহাজারী মাদরাসার প্রাক্তন মুহাদ্দিস আল্লামা আবুল হাসান রহ. ছিলেন এ মহিয়সি নারীর স্বামী।”

“আমি মহান আল্লাহ তায়ালার দরবারে দোয়া করি তিনি যেন আবেদা, জাহেদা দীন দরদি এ মহিয়সি নারিকে বেহেশতের উচ্চ মাকাম দান করেন।” বললেন আল্লামা আব্দুল হালীম বোখারী

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ