166151

‘তোমাদেরকেই দিতে হবে আগামী পৃথিবীর নেতৃত্ব’

আওয়ার ইসলাম: বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান, আমীরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, নিজেকে যোগ্য ও আদর্শবান করে গড়ে তুলতে তোমাদেরকে দৃঢ় সংকল্পবদ্ধ হতে হবে। তোমাদের ইলমী ও আমলী মজবুতির সামনে যাতে সকল বাতিল ও অপশক্তি লেজগুটিয়ে পালাতে বাধ্য হয়। মনে রাখবে, আগামীর পৃথিবীর নেতৃত্ব তোমাদেরকেই দিতে হবে। শিক্ষাজীবনই তোমার প্রস্তুতির মোক্ষম ও শ্রেষ্ঠ সময়।

রবিবার বাদ ফজর রাজধানীর কামরাঙ্গীরচরস্থ জামিয়া নূরিয়া ইসলামিয়ার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষার্থীদের যুগ সচেতন আদর্শ ও যোগ্য নাগরিক হিসেব গড়ে তুলতে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে জামিয়া নূরিয়ার সাহিত্য ও সংস্কৃতি বিভাগের তত্ত্ববধায়নে গত ৬, ৭ ও ৮ জিলহজ  বৃহস্পতি, শুক্র ও শনিবার ৩ দিনব্যপী প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

হিফজুল কুরআন, হিফজুল হাদীস, আরবী-বাংলা বক্তৃতা, বিতর্ক, ছায়া সংসদ, শে’রের বাহাসসহ মোট ১৫টি বিষয়ে জামিয়ার প্রায় ৩ শত শিক্ষার্থী প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

প্রতিটি বিষয়ে ৩ জন করে ও কুইজ প্রতিযোগিতায় ১০ জন সহ বিভিন্ন বিষয়ে বিজয়ী মোট ৬৩ জন শিক্ষার্থীকে পুরস্কার প্রদান করা হয়। এছাড়াও গত ৪ ও ৫ জিলহজ অনুষ্ঠিত প্রথম মাসিক পরীক্ষার বিজয়ী ৪২ জনকে বিশেষ পুরস্কার দেয়া হয়।

মুফতি আ ফ ম আকরাম হুসাইন সঞ্চালিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জামিআর শিক্ষাসচিব ও খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, মুফতি ইলিয়াছ মাদারীপুরী, মাওলানা সাজেদুর রহমান ফয়েজী, মুফতি খলীলুর রহমান, মুফতি কামরুল ইসলাম, মাওলানা ইবরাহীম খলীল, মুফতি আবুল হাসান কাসেমী, মুফতি জসীমুদ্দীন ও জনাব শরীফুল ইসলাম প্রমূখ।

উল্লেখ্য, প্রতিযোগিতার বিভিন্ন পর্বে জামিয়ার উস্তাদগণ বিচারক হিসেবে ও বিশিষ্ট অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী বলেন, ৩ দিনব্যপী চমৎকার প্রতিযোগিতায় শিক্ষার্থীদের বিভিন্ন উপস্থাপনা ও পারফর্মেন্স দেখে আমরা পুলকিত হয়েছি। প্রতিযোগিতার মাধ্যমে নিজেদেরকে যোগ্য করে গড়ে তুলতে পারলে বাতিলের মোকাবিলায় তোমরাই হবে যুগের মুহাম্মদ বিন কাসিম ও সালাহুদ্দীন আইয়ূবী।

সাহিত্য ও সংস্কৃতি বিভাগের পরিচালক মুফতি আ ফ ম আকরাম হুসাইন বলেন, শিক্ষার্থীদের প্রতিভা ও মেধা বিকাশের এই আয়োজনে আমরা যথেষ্ট সাড়া পেয়েছি। অব্যাহত প্রচেষ্টা চালিয়ে যেতে পারলে আমাদের শিক্ষার্থীরা এক সময় ইসলাম, দেশ-জাতি ও মানবতার পক্ষে যুগশ্রেষ্ঠ ব্যক্তি হতে পারবে বলে আমরা আশাবাদী।

আরএম/

ad

পাঠকের মতামত

Comments are closed.