শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

কাশ্মিরীদের সংহতি জানাতে পাকিস্তান শাসিত কাশ্মিরে শীর্ষ নেতাদের ঈদ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: কাশ্মিরীদের সাহস যোগাতে ও সংহতি জানাতে পাকিস্তানের শীর্ষস্থানীয় নেতারা পাকিস্তান-শাসিত কাশ্মিরে ঈদ উদযাপন করেছেন। দেশটির মুজাফফরাবাদ মসজিদে ঈদের নামাজে শরিক হয় একাধিক শীর্ষ নেতারা। পরে সেখানে একটি সমাবেশ অনুষ্ঠিত হয়। খবর বিবিসি উর্দুর।

সমাবেশে জম্মু কাশ্মিরের বিশেষ মর্যাদা বাতিল প্রসঙ্গে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি বলেছেন, শুধু পাকিস্তান নয় চীনও ভারতের অবৈধ পদক্ষেপে আপত্তি জানিয়েছে।

তিনি বলেন, আমরা সুরক্ষা কাউন্সিলের সদস্য নই। কাশ্মিরের পক্ষে মামলা লড়ার জন্য আমাদের একজন আইনজীবীর দরকার ছিল। তাই আমি চীন গিয়েছিলাম এবং চীন থেকে একজন আইনজীবী এনেছি।

পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশী ছাড়াও পাকিস্তান পিপলস পার্টির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি এবং পিএমএল-এন সিনেটর ইকবাল জাফর ঝাগড়াসহ পাকিস্তানি নেতারা পাকিস্তান-শাসিত কাশ্মিরের এ ঈদ জামাতে অংশ নেন।

এছাড়া ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের বাসিন্দাদের জন্য ঈদের বিশেষ দোয়া করছেন পাকিস্তানিরা। সোমবার ঈদুল আজহার নামাজে দেশটির বিভিন্ন মসজিদে কাশ্মিরিদের জন্য দোয়া করা হয়। দেশটির সরকারও এবছর ঈদে কাশ্মিরিদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে ‘সাধারণভাবে’ উদযাপনের আহ্বান জানিয়েছে।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ