166204

ঈদের দ্বিতীয় দিনেও চলছে কুরবানি

আওয়ার ইসলাম: ঈদের দ্বিতীয় দিনেও চলছে কুরবানি। আজ মঙ্গলবার ঈদের দ্বিতীয় দিন রাজধানীর মগবাজার, মালিবাগ, চকবাজার, বকশিবাজার এলাকার অলিতেগলিতে কুরবানির চিত্র চোখে পড়ে।

ঈদের দ্বিতীয় দিন কুরবানিদেয়া মালিবাগ আবুল হোটেল এলাকার বাসিন্দা নাজিম আবরার বলেন, আমার প্রায় ৩ মণ ওজনের গরু ঈদের দিন সকালে কেটে দেয়ার জন্য ৮ হাজার টাকা চেয়েছে কসাই। কেউ ৭ হাজার বলেছে। তাই আমি এত টাকা খরচ না করে আজ কোরবানির সিদ্ধান্ত নেই।

বংশাল এলাকার বাসিন্দা জামাল হায়দার বলেন, অনেকটা ইচ্ছে করেই ঈদের পরের দিন কুরবানি করা। আমরা পুরান ঢাকার মানুষ ঈদের দিনটা নামাজ পড়ে বন্ধু-বান্ধবদের সঙ্গে আনন্দের সময় কাটাই। দ্বিতীয় দিন পশু কুরবানি করে আনন্দ ধরে রাখি।

সালাম সিকদার নামে নবাবপুর এলাকার এক বাসিন্দা বলেন, গতকাল কসাই পাইনি। একজন আসবে আসবে বলেও আসেনি। তাই বাধ্য হয়েই আজ কোরবানি করছি।

এদিকে আজ যারা পশু কুরবানি দিচ্ছেন তাদের বর্জ্য অপসারণে সকাল থেকেই কাজ শুরু করেছে সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতাকর্মীরা। তবে অনেক বাসিন্দাকেই নিজ দায়িত্বে বর্জ্য অপসারণ করতে দেখা গেছে।

আর কোথাও আংশিক বর্জ্য থাকলে তা সিটি কর্পোরেশন থেকে অপসারণ করা হচ্ছে। তবে গতকালের মতো আজও সিটি কর্পোরেশনের পশু কুরবানির নির্ধারিত স্থানে কোনো পশু কুরবানির চিত্র দেখা যায়নি।

আরএম/

 

ad

পাঠকের মতামত

Comments are closed.