166296

রিফাত হত্যা মামলার চার্জশিট হতে পারে কাল

আওয়ার ইসলাম: রিফাত হত্যা মামলার চার্জশিট আগামীকাল বুধবার হতে পারে। আদালতের নির্ধারিত তারিখ অনুযায়ী আগামীকাল এ মামলায় পুলিশের প্রতিবেদন দাখিলের কথা রয়েছে।

রিফাত হত্যা মামলার এজাহারভুক্ত ৪ আসামি গ্রেপ্তার না হলেও মামলার চার্জশিট দেবার জন্য পুলিশের প্রস্তুতি চলছে।

আগামীকাল (বুধবার) সকাল দশটায় বরগুনার জ্যেষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ সিরাজুল ইসলাম গাজীর আদালতে আসামিদের হাজির করার কথা রয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা বরগুনা সদর থানার পরিদর্শক মুহা. হুমায়ুন কবির জানান, তিনি প্রতিবেদন তৈরিতে দিনরাত কাজ করছেন। তবে আগামীকালই প্রতিবেদন দাখিল করবেন কিনা, সুনির্দিষ্টভাবে তিনি সে বিষয়টি বলতে রাজি হননি।

আয়শা সিদ্দিকা মিন্নির পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মাহাবুবুল বারী আসলাম জানিয়েছেন, গত ৩০ জুলাই তদন্তকারী কর্মকর্তার প্রতিবেদন দাখিলের কথা ছিল। ওই তারিখে তিনি প্রতিবেদন দাখিল করতে পারেননি। তবে আগামীকাল (বুধবার) তিনি প্রতিবেদন দাখিল করতে পারেন।

রিফাত হত্যার সাথে জড়িত থাকা আসামিদের নাম উল্লেখ করে মামলার তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল এবং বিচারক তা গ্রহণ করলে সেটিই চার্জশিট হিসেবে গণ্য হবে।

উল্লেখ্য, গত ২৬ জুন সকালে প্রকাশ্যে বরগুনা সরকারি কলেজ গেটের সামনে রিফাতকে কুপিয়ে আহত করা হয়। গুরুতর আহত অবস্থায় বরিশাল নেয়ার পর তিনি মারা যান। এ ঘটনায় রিফাতের বাবা আবদুল হালিম দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনকে আসামি করে বরগুনা থানায় হত্যা মামলা করেন।

এ মামলায় এখন পর্যন্ত ১৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত আসামিরা হচ্ছে- রিফাত ফরাজী, রিশান ফরাজী, চন্দন সরকার, রাব্বি আকন, হাসান, অলি, টিকটক হৃদয়, সাগর, কামরুল ইসলাম সাইমুন, আরিয়ান শ্রাবণ, রাফিউল ইসলাম রাব্বি, তানভীর, নাজমুল হাসান, রাতুল সিকদার ও আয়শা সিদ্দিকা মিন্নি।

মামলার এজাহারভুক্ত ৫ নম্বর আসামি মুসা বন্ড, ৭ নম্বর আসামি মোহাইমিনুল ইসলাম সিফাত, ৮ নম্বর আসামি রায়হান ও ১০ নম্বর আসামি রিফাত হাওলাদারকে এখনো পুলিশ গ্রেপ্তার করতে পারেনি। প্রধান আসামি নয়নবন্ড গত ২ জুলাই পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে।

-এএ

ad

পাঠকের মতামত

Comments are closed.