মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


বিজ্ঞাপন দিয়ে বিয়ে বাতিল করছে কাশ্মিরীরা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: "উপত্যকার বিরাজমান পরিস্থিতির কারণে আমার ছেলে ও মেয়ের বিয়ের অনুষ্ঠান যা ১৭ ও ১৮ ই আগস্টে নির্ধারিত ছিল তা বাতিল করা হয়েছে। অসুবিধার জন্য গভীরভাবে অনুশোচনা হচ্ছে।" এমন বিজ্ঞাপনে ভরে উঠেছে কাশ্মিরের স্থানীয় দৈনিকগুলো।

রবি ও সোমবার শ্রীনগর থেকে মুদ্রিত ও প্রকাশিত গ্রেটার কাশ্মিরের পৃষ্ঠা-৩ এর পুরোটাই ঢেকে যায় বিয়ের অনুষ্ঠান বাতিলের বিজ্ঞাপনে। পরিবারের সদস্যরা এবং দম্পতিদের স্বজনরা জম্মু ও কাশ্মিরে পরিস্থিতির কথা উল্লেখ করে বিবাহ অনুষ্ঠানের আমন্ত্রিত অতিথিদের জানাচ্ছেন, এটি এখন আর সম্ভব না।

গত ৫ আগস্ট জম্মু–কাশ্মীরকে বিশেষ মর্যাদা প্রদানকারী ৩৭০ ধারা তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। পাশাপাশি জম্মু–কাশ্মীর পুনর্গঠন বিল পাস করে রাজ্যটিকে দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে ভাগ করারও সিদ্ধান্ত নিয়েছে মোদি সরকার।

ঠিক তার আগে কাশ্মীরে মোতায়েন করা হয়েছে হাজার হাজার সৈন্য। জারি করা হয়েছিল ১৪৪ ধারা। বন্ধ করে দেওয়া হয়েছিল ফোন ও ইন্টারনেট ব্যবস্থা।

গত ১০ আগস্ট থেকে একটু একটু করে চালু করা হয়েছে। এখনও পরিস্থিতি স্বাভাবিক হয়নি উপত্যকায়। তার মধ্যেই আবার আটটি টুইটার অ্যাকাউন্ট বাতিল করার সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার। ‌‌

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ