শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

রক্ত পেশাব বা বাতাস সারাক্ষণ বের হয় এমন ব্যক্তির নামাজ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: যে ব্যক্তির সারাক্ষণ প্রস্রাব ঝরে, বা কিছুক্ষণ পরপরই পিছনের রাস্তা দিয়ে বাতাস বের হয়, বা শরীরের কোন অঙ্গ দিয়ে রক্ত বা পূঁজ বের হতে থাকে, এমন ব্যক্তি কিভাবে পবিত্রতা অর্জন করে নামাজ আদায় করবে।

এমন ব্যক্তিকে মাজূর বলে। সে নামাজের ওয়াক্ত আসার পর অজু করবে, তারপর সেই ওজু দিয়ে উক্ত নামাজের সময় থাকা অবস্থায় যত ইচ্ছে ফরজ ওয়াজিব ইত্যাদি নামায পড়তে পারবে।

নতুন করে অজু করতে হবে না। কিন্তু পরের নামাজের সময় হলে আবার নতুন করে ওজু করতে হবে। এভাবে সে দৈনিন্দিন নামাজগুলো আদায় করতে থাকবে।

সূত্র: হেদায়া ১/৪১। সুরা ইসরা-৭৮। ফাতোয়ায়ে শামী- ১/৫০৪।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ