বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


কাশ্মীর ইস্যু ও চামড়া শিল্পের বিপর্যয়ে বিক্ষোভ করবে বাংলাদেশ খেলাফত মজলিস

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মাহফুজুল হক বলেছেন, একটি গোষ্ঠী সিন্ডিকেটের মাধ্যমে চামড়ার দাম কমিয়ে বেহাল দশা করেছে। যার কারণে অনেক স্থানে প্রচুর পরিমান চামড়া নষ্ট হয়েছে।

দেশ স্বাধীন হওয়ার পর কোনো সময় এ ধরণের পরিস্থিতি সৃষ্টি হয়নি। এ শিল্পের এমন বিপর্যয়ে দেশের মানুষ চরমভাবে হতাশ হয়েছে। এতিম ও গরীবদের হক নষ্ট করা হয়েছে। সরকার এর দায় কোনো ভাবেই এড়াতে পারে না।

এবার চামড়ার মূল্য নিয়ে যে ঘটনা ঘটেছে তা উদঘাটন করে ভবিষ্যতে এ শিল্প যাতে ধ্বংস না হয় সে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে এবং চামড়া শিল্প ধ্বংসের সঙ্গে জড়িতদের শাস্তি দেওয়ার দাবী করেন। তিনি আরো বলেন, কাশ্মীরে ভয়াবহ হত্যা ও নির্যাতন চালানো হচ্ছে।

একজন মানুষ হিসেবে আমরা তা মেনে নিতে পারি না। দেশের মানুষের প্রত্যাশা সরকার এবিষয়ে কুটনৈতিক প্রতিবাদ জানাবে। তিনি গতকাল বাংলাদেশ খেলাফত মজলিসের ঢাকাস্থ কেন্দ্রীয় নির্বাহী সদস্যদের বৈঠকে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

বৈঠকে উপস্থিত ছিলেন যুগ্নমহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, মাওলানা কোরবান আলী, কেন্দ্রীয় অফিস ও সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, সাংগঠনিক সম্পাদক মাওলানা এনামুল হক মুসা, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা মুহাম্মদ ফয়সাল, ঢাকা মহানগর সাধারণ সম্পাদক মুফতি আব্দুল মুমিন প্রমুখ।

সভায় কাশ্মীরে মুসলিম হত্যা বন্ধ ও তাদের স্বায়ত্তশাসন পুর্নবহালের দাবীতে আগামী ২৭ আগস্ট’১৯ মঙ্গলবার বাদ আসর বায়তুল মোকাররম উত্তর গেটে বাংলাদেশ খেলাফত মজলিসের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ করার সিদ্ধান্ত হয়।

-এটি


সম্পর্কিত খবর