শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


তারেক রহমানের সর্বোচ্চ শাস্তি হতে হবে: ওবায়েদুল কাদের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গ্রেনেড হামলার মাস্টারমাইন্ড তারেক রহমানের সর্বোচ্চ শাস্তি হতে হবে। এ বিষয়ে উচ্চ আদালতে যাওয়া হবে।

আজ বুধবার সকালে রাজধানীর ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের প্রধান কার্যালয়ের সামনে নির্মিত বেদীতে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানানো শেষে তিনি একথা বলেন।

ওবায়েদুল কাদের বলেন, তারেক রহমানের নির্দেশে সেদিন গ্রেনেট হামলা চালোনো হয়েছে বলে হরকাতুল জিহাদ নেতা মুফতি হান্নান স্বীকার করেছেন। তাই হত্যাকাণ্ডের যেমন বিচার হয়েছে তেমনি এক মাস্টারমাইণ্ডেরও বিচার হবে। আর এ ব্যাপারে আমরা উচ্চ আদালতে যাবো।

১৫ আগস্টের পর ২১ আগস্ট ইতিহাসের এ দুটি ঘটনায় একই সূত্রে গাঁথা উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, ২১ শে আগস্ট আজকের এই দিনে তৎকালীন বিরোধী দলের নেত্রী আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রধান টার্গেট করে হামলা চালিয়েছিলো বিএনপি-জামাত সরকার।

তাই আমি মনে করি করি ২১ আগস্টের ঘটনার মধ্য দিয়ে সরকারি দল এবং বিরোধী দলের মধ্যে যে সম্পর্ক থাকা দরকার তা চিরতরে বিলীন হয়ে গেছে।

এসবের পরেও বিএনপির সঙ্গে আওয়ামী লীগ স্বাভাবিক সম্পর্ক করতে চেয়েছে উল্লেখ করে তিনি বলেন, ৫ জানুয়ারি নির্বাচনকে সামনে রেখে জননেত্রী শেখ হাসিনা খালেদা জিয়াকে গণভবনে আমন্ত্রণ জানিয়েছিলেন।

পুত্র হারা খালেদা জিয়াকে সান্ত্বনা দিতে তার বাড়িতে গিয়েছিলেন। কিন্তু সেদিন যে দুর্ব্যবহার প্রধানমন্ত্রীর সঙ্গে করা হয়েছে তা বাংলার মানুষ জানে। সেদিনই বিএনপি সব ধরনের সংলাপের রাস্তা বন্ধ করে দিয়েছে। ২১ আগস্টের দায় নিয়ে কাদের বলেন, আমি বলব এর জন্য দায়ী বিএনপি। আর এর জন্য যে ক্ষোভের দেয়াল তৈরি হয়েছে তা ভুলবার নয়।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ