শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
তীব্র গরমে আলোকিত মানিকছড়ি জনকল্যাণ সংস্থার প্রশংসনীয় উদ্যোগ ফরিদপুরের দুই শহীদ পরিবারের পাশে হেফাজত নেতৃবৃন্দ নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৭৫ নেতা বহিষ্কার ছাদ থেকে পড়ে মাদরাসাছাত্রীর মৃত্যু টানা তাপপ্রবাহে ভাঙল ৭৬ বছরের রেকর্ড তাপপ্রবাহ থেকে সুরক্ষায় রেলওয়ে কর্মকর্তাদের ৫ নির্দেশনা ‘বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা জোরদারের সুযোগ রয়েছে’  মন্দিরে হামলাকারীদের বিরুদ্ধে তদন্তভিত্তিক বিচারের দাবি ইসলামী আন্দোলনের পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত: কাদের থাইল্যান্ডের রাজা-রানির সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ

আরব আমিরাত ও বাহরাইনের কঠোর সমালোচনায় আল্লামা বাবুনগরী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সম্প্রতি সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইন কর্তৃক ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সর্বোচ্চ সম্মাননা দেয়ার কঠোর সমালোচনা করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী।

সোমবার (২৬ আগস্ট)  সংবাদমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে আরব আমিরাত ও বাহরাইনের সমালোচনা করে তিনি বলেন, কাশ্মীরের মজলুম মুসলমানদের পক্ষ না নিয়ে উল্টো এ নির্যাতনের মূল হোতা মোদিকে সম্মাননা দিয়ে আরব আমিরাত ও বাহরাইন কাশ্মীরী মজলুম মুসলমানের উপর অমানবিক নির্যাতনকে সমর্থন দিয়েছে।

আল্লামা বাবুনগরী বলেন, নরেন্দ্র মোদি ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বিলুপ্তির মাধ্যমে কাশ্মীরের বিশেষ স্বাতন্ত্র্য ও মর্যাদা কেড়ে নিয়েছে। সেখানে ইন্টারনেট সংযোগ বন্ধ এবং সাংবাদিকদের বের করে দিয়ে পুরো কাশ্মীরকে বিশ্ব থেকে আলাদা করে ইতিহাসের নিকৃষ্টতম বর্বরতা চালাচ্ছে।

তিনি বলেন, মোদির নির্যাতনে যখন কাশ্মীরে মুসলমানদের রক্তের বন্যা বইছে, ঠিক সেই সময়ে সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইনের এমন ঘৃন্য কাজ মুসলিম উম্মাহর কলিজায় আঘাত করেছে।

প্রসঙ্গত, শনিবার কাশ্মীর বিতর্কের মধ্যেই সংযুক্ত আরব আমিরাতের সর্বোচ্চ সম্মাননায় ভূষিত হয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মধ্যপ্রাচ্যের অন্যতম প্রভাবশালী দেশ সংযুক্ত আরব আমিরাতের এটিই সর্বোচ্চ বেসামরিক সম্মাননা। ওইদিন বাহরাইন সফরে গেলে সে দেশের বাদশাও মোদিকে সম্মাননা প্রদান করে।  মোদিকে সম্মাননা দেওয়ার পর থেকে আরব আমিরাতের এমন পদক্ষেপের বিরুদ্ধে মুসলিমৈ বিশ্বে নিন্দার ঝড় উঠেছে।

আরএম/

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ