শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


'সাহসী সাংবাদিকতা ও সাংস্কৃতিক আন্দোলনই স্বাধীনতা-সার্বভৌমত্বের রক্ষাকবচ'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাংলাদেশ হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নায়েবে আমীর ও ঢাকা মহানগর আহ্বাবায়ক এবং জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী বলেছেন, সৎ-সাহসী সাংবাদিকতা ও সাংস্কৃতিক আন্দোলনই স্বাধীনতা সার্বভৌমত্বের রক্ষাকবচ।

তিনি বলেন, সাংস্কৃতিক আগ্রাসনের মাধ্যমে যে কোন জাতিকে পদানত করা যায়। আমাদের বিরুদ্ধে সেই আগ্রাসন চলছে । এ ব্যাপারে আলেম, সাংবাদিক, লেখক ও আমাদের সংস্কৃতিকর্মীদের সচেতন ও বলিষ্ঠ ভূমিকা রাখতে হবে।

বরেণ্য শিক্ষাবিদ প্রিন্সিপাল মাওলানা নূরুল হুদা স্মরণে ইসলামী সাহিত্য ও সাংবাদিকতা পুরস্কার প্রবর্তনের লক্ষ্যে মঙ্গলবার সন্ধ্যায় টঙ্গীর আল-হেলাল একাডেমী প্রাঙ্গনে ওলামায়ে কেরামদের নিয়ে এক মতবিনিময় সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নূরাইন ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত মতবিনিময় সভা ও দোয়া মাহফিলে ফাউন্ডেশনের চেয়ারম্যান ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) মহাসচিব এম. আবদুল্লাহর সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, জমিয়তে ওলামায়ে ইসলামের নায়েবে আমির মাওলানা আব্দুর রব ইউসুফী, ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুউল্লাহ, হেফাজতে ইসলাম গাজীপুরের আমীর মুফতি মাসউদুল করীম, ইসলাম টাইমস টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক মাওলানা শরীফ মুহাম্মাদ, লেখক মাওলানা আবু তৈয়ব, আলোকিত বাংলাদেশের সহ সম্পাদক মাওলানা আলী হাসান তৈয়ব, মাওলানা ইউনুস শাহেদী, মাওলানা ইকবাল মাসুম, মাওলানা আবু সুফিয়ান প্রমুখ।

আয়োজিত মতবিনিময় সভায় বক্তারা বলেন, ইসলামের আদর্শ সমাজে বাস্তবায়নের জন্য মাওলানা নূরুল হুদা র. তার সারাটি জীবন কাজ করে গেছেন। তার স্মরণে ‘ইসলামী সাহিত্য ও সাংবাদিকতা পুরস্কার প্রবর্তন’ দীনের প্রসার ও ইসলামী সমাজ বিনির্মানে আরেকটি মাইলফলক হয়ে থাকবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, উম্মাহ ডটকম-এর সম্পাদক মাওলানা মুনির আহমেদ,  মাওলানা সৈয়দ শামসুল হুদা, মুফতি জহির ইবনে মুসলিম, মাওলানা আবু বকর সিরাজী, মাওলানা গোলামুল কুদ্দুছ, মাওলানা ওসমান গনি প্রমুখ।

অনুষ্ঠানে মরহুম মাওলানা নূরুল হুদা ও তার সহধর্মিনী মরহুমা নূর খাতুনের রূহের মাগফিরাত কামনা এবং কাশ্মিরসহ সারা বিশ্বের মুসলমানদের হেফাজত ও কল্যাণ কামনা করে আল্লামা নূর হোসাইন কাসেমী দোয়া পরিচালনা করেন।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ