169451

র‌্যাবের বিচারের দাবিতে রায়সাহেব বাজার মোড়ে জবি শিক্ষার্থীদের অবরোধ

আওয়ার ইসলাম: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের ওপর র‌্যাবের হামলার ঘটনার সুষ্ঠু বিচারের দাবিতে রায়সাহেব বাজার মোড়ে রাস্তা অবরোধ করে আন্দোলনে করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

আজ রোববার সকাল সাড়ে আটটা থেকে গুলিস্তান থেকে সদরঘাটের রায়সাহেব বাজার মোড়ে শিক্ষার্থীরা এ অবরোধ কর্মসূচি শুরু করেন। দেড় ঘণ্টা শিক্ষার্থীরা এ অবরোধ কর্মসূচি পালন করেন।

শিক্ষার্থীদের এ অবরোধের কারণে পুরান ঢাকা অচলাবস্থায় পরিণত হয়েছে। দুপুরে এ দুর্ঘটনার জন্য ক্ষমা চাওয়ার আশ্বাস দিয়েছে র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ।

আন্দোলনকারী শিক্ষার্থীদের দাবি, র‌্যাবের হামলার বিচার অতিদ্রুত করতে হবে। প্রেস কনফারেন্সের মাধ্যমে বিচার নিশ্চিত করতে হবে। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে উদ্যোগ নিতে হবে। সুষ্ঠু বিচার না হলে অনির্দিষ্টকালের জন্য ক্লাস ও পরীক্ষা বন্ধের হুঁশিয়ারিও দেন তারা।

প্রসঙ্গত, বৃহস্পতিবার বিকেলে শিক্ষার্থীদের পরিবহনকারী উত্তরণ-২ বাসটি সায়দাবাদ মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারের ওঠার মুখে পৌঁছলে র‍্যাব-১০ এর একটি গাড়ি (ঢাকা মেট্রো চ- ৫৩২২৩৭) ফ্লাইওভারে ওঠারমুখটি বন্ধ করে আড়াআড়ি দাঁড়িয়ে থাকে। এ সময় শুভ নামের ১১ ব্যাচের শিক্ষার্থী গাড়ি সরাতে বললে র‍্যাবের গাড়ি থেকে কয়েকজন নেমে তাকে উপুর্যপুরি কিল-ঘুসি মারতে থাকে।

এসময় অন্যরা বাস থেকে নেমে আসলে তাদেরকেও মারধর করা হয়। র‌্যাব-১০ অনেক শিক্ষার্থীকে জোর করে গাড়িতে তুলে নেয়ার চেষ্টা করে। এ ঘটনায় ৫ জন শিক্ষার্থী গুরুতর আহত হন। এরপর বাকি শিক্ষার্থীরা বাস থেকে নেমে সড়ক অবরোধ করলে র‍্যাবের গাড়িটি ফ্লাইওভারের উপর উঠে চলে যায়।

বাসের চালক হাসান বলেন, ফ্লাইওভারে ওঠার মুখে একটা সাদা রঙের হাইস আড়াআড়িভাবে দাঁড়িয়ে ছিলো। আমি দুইবার হর্ন দিলেও গাড়ি সড়ায়নি। এসময় শিক্ষার্থীরা গাড়ি সড়াতে বললে মারধর শুরু করে। পরে শিক্ষার্থীরা সড়ক ঘিরে গাড়ি চলাচল বন্ধ করে দিলে র‍্যাবের গাড়িটি চলে যায়।

-এএ

ad

পাঠকের মতামত

Comments are closed.