শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


দেশের অস্তিত্ব হুমকির মুখে: মাওলানা মোহাম্মদ ইসহাক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: খেলাফত মজলিসের আমির মাওলানা মোহাম্মদ ইসহাক বলেছেন, দেশে দুর্নীতির মহাপ্লাবন চলছে। দুর্নীতির এ মহাপ্লাবন ঠেকাতে না পারলে দেশের অস্তিত্ব হুমকির মুখে পড়বে। অর্থনীতি ধ্বসে পড়বে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় খেলাফত মজলিসের নেতৃস্থানীয় পর্যায়ের এক বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মাওলানা মোহাম্মদ ইসহাক বলেন, বালিশকাণ্ড খ্যাত রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রে সরঞ্জাম ক্রয়ে মহাদুর্নীতিকে হার মানিয়ে, ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের এক সেট পর্দার দাম দেখানো হয়েছে সাড়ে ৩৭ লক্ষ টাকা, এক প্রতিষ্ঠানে সাড়ে ৫ হাজার টাকার বই ক্রয় খরচ দেখানো হয়েছে সাড়ে ৮৫ হাজার টাকা করে। এভাবে বালিশ, পর্দা, বই, সিল, সাইনবোর্ড দুর্নীতির পর ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিনা ভর্তি পরীক্ষায় ছাত্র ভর্তির মত জালিয়াতি ফাঁস এবং সর্বশেষ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন কাজে ছাত্রলীগের কোটি ৬০ লাখ টাকার চাঁদা গ্রহনের খবর দেশবাসীকে হতবাক করেছে। এভাবেই সর্বত্র চলছে মহা লুটপাট।

তিনি বলেন, অনৈতিক কর্মকান্ডের জনে ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদককে পদ থেকে সড়িয়ে দিয়ে মহা দুর্নীতিকে ধামাচাপা দেয়া যাবে না। দুর্নীতিতে আকন্ঠ নিমজ্জিত সরকার পরিবর্তন করে একটি জননির্বাচিত ও জবাবদিহি মূলক সরকার প্রতিষ্ঠিত করতে হবে। দুর্নীতি বন্ধে জরুরী পদক্ষেপ নিতে হবে। তা না হলে অচিরেই দেশের অর্থনীতি মুখ থুবড়ে পড়বে। খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে আমিরে মজলিস মাওলানা মোহাম্মদ ইসহাকের সভাপতিত্বে ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরের পরিচালনায় অনুষ্ঠিত বৈঠকে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের নায়েবে আমির মাওলানা সাখাওয়াত হোসাইন, অধ্যাপক আবদুল্লাহ ফরিদ, যুগ্মমহাসচিব- মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন, এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, শেখ গোলাম আসগর।

মুহাম্মদ মুনতাসির আলী, মাওলানা আহমদ আলী কাসেমী, ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, মাওলানা তোফাজ্জল হোসেন মিয়াজী, অধ্যাপক মুহাম্মদ আবদুল হালিম, এডভোকেট মিজানুর রহমান, অধ্যাপক মুহা আবদুল জলিল, অধ্যাপক কে এম আলম, আলহাজ্ব আবু সালেহীন, মাওলানা আজীজুল হক, ইঞ্জিনিয়ার মাহফুরজুর রহমান, মুফতি ওযায়ের আমীন, হাজী নূর হোসেন প্রমুখ।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ