বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


জিনাকারীনী নারীর মেয়েকে বিয়ে করা কি বৈধ?

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: অতীতে ইসলামকে না জানার কারনে ভুল করে আমার বিবাহের আগে একটি মেয়ের সঙ্গে কয়েকবার জেনার কাজে যুক্ত হয়ে পড়ি।

কয়েকদিন পর নিজের ভুল বুঝতে পেরে আল্লার ভয়ে ঐ জেনার কাজ থেকে তওবা করে নিয়েছি। এতিমধ্যে ঐ জেনাকারি মেয়েটির মেয়ে আমাকে খুব ভালোবেসে ফেলে। আমি প্রথমে সংকোচে পড়ে গেছিলাম তারপর আমিও তাকে খুব ভালোবেসে ফেলেছি।

তাকে বিয়েও করেছি প্রায় ১৭ মাস। আমি বিয়ের আগে যার সঙ্গে জেনা করেছি সে বর্তমানে আমার শাশুড়ি। মাননীয় হুজুরের কাছে জানতে আগ্রহী যে আমার বিবাহিত স্ত্রী কি আমার জন্য বৈধ ইসলাম শরিয়ত অনুযায়ি।

অনুগ্রহ করে আমার প্রশ্নের উত্তর পেলে উপকৃত হয়। আমি আমার স্ত্রীকে খুব ভালোবাসি। আমাকে ইসলাম শরিয়ত অনুযায়ি কি করা উচিত বর্তমানে।

না, উক্ত মেয়ের সাথে আপনার বিয়ে শুদ্ধ হয়নি। কারণ, যিনাকৃত মহিলার উপরের আত্মীয় এবং নিচের আত্মীয় স্বজন যিনাকারীর জন্য হারাম হয়ে যায়। সেই হিসেবে উক্ত মহিলার কন্যা আপনার জন্য বিয়ে করা হারাম ছিল। তাই উক্ত মেয়েকে বিয়ে করা শুদ্ধ হয়নি।

অতি দ্রুত তার থেকে বিচ্ছেদ হয়ে যাওয়া আপনার উপর আবশ্যক। নতুবা তওবা করার পরও আপনার এখন যিনার গোনাহ হচ্ছে। সূত্র: মুসান্নিফে ইবনে শাইবা ৩/৪৬৯।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ