172535

প্রিমিয়াম কিবোর্ডসহ এলো পিক্সেলবুক গো

আওয়ার ইসলাম: পিক্সেল ফোনের সঙ্গে পিক্সেলবুক গো ল্যাপটপ এনেছে গুগল। পিক্সেলবুকের উত্তরসূরি হিসেবে এটি বাজারে আসবে।

প্রতিটি সংস্করণেই থাকবে দুটি ফ্রন্ট স্পিকার, দুটি ইউএসবি-সি, ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক ও ২ মেগাপিক্সেলের ক্যামেরা, পিক্সেল বুক পেন ও ১৩ দশমিক ৩ ইঞ্চির টাচ স্ক্রিন। অপারেটিং সিস্টেমে থাকবে ক্রোম ওএস।ল্যাপটপটিতে ব্যাকআপ পাওয়া যাবে ১২ ঘণ্টা। পিক্সেলবুক গোয়ের নিচের দিকে রয়েছে রিবড লুক ডিজাইন। তাই এটি ধরতে বেশ সুবিধা হবে।

এছাড়াও, ল্যাপটপটিতে আছে ‘হাশ কি’জ। তাই একে বলা হচ্ছে প্রিমিয়াম কিবোর্ড। ‌খুব আলতো স্পর্শেই কিবোর্ডটিতে টাইপ করা যাবে। ল্যাপটপটি পাওয়া যাবে জাস্ট ব্ল্যাক ও নট পিঙ্ক। ১৩ মিলিমিটার পাতলা পিক্সেল বুক গোয়ের ওজন ২ পাউন্ড।ফুল এইচডি ল্যাপটপটির কমদামি সংস্করণে আছে ইন্টেল কোর এম৩ প্রসেসর, ৮ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। এর দাম ধরা হয়েছে ৬৪৯ ডলার (৫৪ হাজার ৫১৬ টাকা)।

আরেকটি সংস্করণে থাকবে ইন্টেল কোর আই৫ প্রসেসর, ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। এর দাম ৮৪৯ ডলার (৭১ হাজার ৩১৬ ডলার)।দামি সংস্করণটিতে আছে ইন্টেল কোর আই৭ সিপিইউ। ১৬ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ। এর দাম ধরা হয়েছে ১৩৯৯ ডলার (১ লাখ ১৭ হাজার ৫১৬ টাকা)। ল্যাপটপটির প্রি-অর্ডার ইতোমধ্যে শুরু হয়েছে। বাজারে আসবে ২০২০ সালে। সূত্র: টেক শহর।

-এএ

ad

পাঠকের মতামত

Comments are closed.