মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


’রাসুলপ্রেমী জনতার উপর পুলিশের নৃশংস হামলা উদ্দেশ্য প্রণোদিত'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের (ও) সভাপতি ও সাবেক মন্ত্রী  মুফতি মুহাম্মদ ওয়াক্কাস ভোলায় রাসূলপ্রেমী জনতার উপর পুলিশের নৃশংস হামলা ও হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

তিনি বলেছেন, এ হামলা ও হত্যাযজ্ঞ উদ্দেশ্য প্রণোদিত। আল্লাহ, আল্লাহর রাসূল সা. কে নিয়ে কটুক্তি করার পর কোন মুসলমান ঘরে বসে থাকতে পারে না। আজ ভোলার বোরহান উদ্দীন থানায় উগ্রবাদী হিন্দু কর্র্তৃক আল্লাহ ও আল্লাহর রাসূল সা.কে কটুক্তি করার প্রতিবাদে ঈমানদার তৌহিদী জনতা রাস্তায় নেমে আসলে পুলিশ বাহিনীর নৃশংস হামলা ও গুলি নিক্ষেপে শতশত মুসলমান আহত ও ৩ জনের শাহাদাতের ঘটনায় সারা দুনিয়ার রাসূলপ্রেমীরা আহত হয়েছেন।

আজ গণমাধ্যমে প্রেরিত এক বিজ্ঞপ্তিতে মুফতি ওয়াক্কাস বলেন, ৯০ ভাগ মুসলিম অধ্যুষিত একটি দেশের পুলিশ প্রশাসনের কাছে মানুষ যদি নুন্যতম আল্লাহ ও তার রাসূলের ইজ্জতের নিরাপত্তাটুকুও না পায় তাহলে মানুষ যাবে কোথায়?

তিনি এই ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে আরও বলেন, রাসূল প্রেমীদের একটি মিছিলের কারণে ভোলায় পরিস্থিতির এমন কোন অবনতি ঘটেনি যে, সেখানে পুলিশকে গুলি করতে হবে। অবস্থাপ্রেক্ষিতে মনে হচ্ছে পুলিশ প্রশাসনে ঘাপটি মেরে বসে থাকা ইসলাম বিদ্বেষী উগ্রবাদী কোন চক্রের এজেন্টরা এই ঘটনা ঘটিয়ে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চাইছে।

মুফতি ওয়াক্কাস বলেন, অবিলম্বে এই জঘন্য, পৈশাচিক হত্যাযজ্ঞের বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে অপরাধীদেরকে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। অন্যথায় রাসূলপ্রেমী তৌহিদী জনতার ঈমানী আন্দোলনের মাধ্যমে দেশে কোন অনাকাঙ্খিত পরিস্থিতি সৃষ্টি হলে দায়ভার সরকারকেই নিতে হবে।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ