মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫


'ভোলার সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের ৬ দফা দাবি বাস্তবায়ন করতে হবে'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মুনশি আবু আরফাক
সৌদি আরব থেকে>

ভোলায় আল্লাহ ও রাসূল সা. কে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্যকারীর বিচারের দাবীতে অংশগ্রহনকারী তৌহিদী জনতাকে শহিদ করার প্রতিবাদে হেফাজতে ইসলাম বাংলাদেশ সৌদি আরব দাম্মাম শাখা বিশাল প্রতিবাদ সভা আয়োজন করে।

গতকাল শুক্রবার সৌদির পূর্বাঞ্চলীয় প্রদেশ দাম্মামে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন শাখা সভাপতি মাওলানা জামাল উদ্দিন।

উদ্ভোধনী বক্তব্যে শাখা সাধারণ সম্পাদক মাওলানা রফিকুল ইসলাম বলেন, ইসলাম শান্তির ধর্ম। সম্প্রদায়িক সম্প্রতির বাংলাদেশে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নষ্টে হিন্দুত্ববাদী সংগঠন ইসকনের সদস্যরা কয়েকদিন পর পর আল্লাহ ও রাসূল সা. এর বিরুদ্ধে কুৎসা রটনা করে। হেফাজতে ইসলামের ১৩ দাবির একটি হলো রাষ্ট্রীয় ভাবে আইন করে এই অপকর্ম বন্ধের স্থায়ীভাবে সমাধান করা।

সরকার যদি এ সমস্ত অপরাধীদের আইনের আওতায় এনে শাস্তি দিতে প্রস্তুত না হয়, স্পষ্ট ভাষায় ঘোষণা করছি নবী প্রেমিক সৈনিকরা ঘরে বসে থাকবে না। বরং দেশে ইসলামী আইন বাস্তবায়ন করবে।

সভাপতির বক্তব্যে মাওলানা জামাল উদ্দিন বলেন, ভোলার বোরহানউদ্দিনের ঘটনা অত্যন্ত ন্যাক্কারজনক। অনতিবিলম্বে হিন্দু বিপ্লব কুমার ও শহিদদের খুনি পুলিশদের গ্রেফতার করে ফাঁসি দিতে হবে।

দাবিগুলো হলো- ১. অনতিবিলম্বে ভোলা জেলা পুলিশ সুপার ও বোরহানউদ্দিনের ওসিকে প্রত্যাহার করতে হবে এবং তদন্ত সাপেক্ষে গুলির হুকুমদাতা ও গুলিবর্ষণকারীদেরকে আইনের আওতায় এনে শাস্তি দিতে হবে।

২. মহানবী সা. ও মহান আল্লাহ তায়ালা এবং ইসলাম নিয়ে ব্যঙ্গ ও কটুক্তিকারীর বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তির আইন করতে হবে। ৩. মহানবী সা. ও আল্লাহ তায়ালাকে নিয়ে ব্যঙ্গ ও কটুক্তিকারী ‘বিপ্লব চন্দ্র শুভ’কে সর্বোচ্চ শাস্তি ফাঁসি দিতে হবে।

৪. ভোলার বোরহানউদ্দিনে সেদিনের সংঘর্ষে যারা শাহাদাত বরণ করেছেন, তাদের পরিবারকে সর্বোচ্চ ক্ষতিপূরণ দিতে হবে। ৫. সরকারি খরচে আহতদের উন্নত চিকিৎসার ব্যবস্থা করতে হবে। ৬. গতকালের ঘটনায় গ্রেপ্তারকৃতদের নিঃশর্ত মুক্তি দিতে হবে এবং কোনো হয়রানিমূলক মামলা বা কাউকেই গ্রেপ্তার করা যাবে না।

সভায় আরো বক্তব্য রাখেন- মাও. মুহিউদ্দীন রাগীবী, মাও. আব্দুর রহীম, মাও. ইলিয়াস, মুফতী সাইফুল ইসলাম, মাও. মাহমুদুল হাসান, মাও. আবুল কাসেম, মাও. আব্দুর রাজ্জাক, মাও. মিজানুর রহমান, মাও. রিজওয়ান, মাও. নজরুল ইসলাম, মাও. মোহাম্মদ হানিফ, মাও. মুজ্জাম্মেল, মাও. মাহফুজুর রহমান সালেহ ও জনাব আব্দুর রহমান প্রমুখ। অনুষ্ঠানের শেষ মাওলানা আব্দুর রহিম দেশ জাতি ও বিশ্ব মুসলমানদের শান্তি কামনায় দোয়া করেন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ