শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দূর্ঘটনা, ইশা ছাত্র আন্দোলনের শোক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: গতকাল (১১ নভেম্বর) মধ্যরাতের পর ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মন্দবাগ রেলস্টেশনে তূর্ণা নিশীথা ও উদয়ন এক্সপ্রেসের মধ্যে মুখোমুখি সংঘর্ষে কমপক্ষে ১৬ জন নিহত হয়েছে বলে গণমাধ্যমে জানা গেছে।

আজ ১২ নভেম্বর মঙ্গলবার সকাল ৯টায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করীম মারুফ এবং সেক্রেটারি জেনারেল মুহাম্মাদ মুস্তাকিম বিল্লাহ এক যৌথ শোকবার্তায় ট্রেন দুর্ঘটনায় নিহতদের আত্মার মাগফিরাত কামনা, পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন এবং আহতদের সুস্থতা কামনা করেন।

নেতৃদ্বয় বলেন, এটি কোন স্বাভাবিক দুর্ঘটনা নয় বরং রেল কর্তৃপক্ষের অযোগ্যতা ও অসতর্কতার একটি মাশুলমাত্র। কেননা আমরা জানতে পেরেছি মন্দভাগ রেলওয়ে স্টেশনে সিলেট থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ও চট্টগ্রামগামী আন্তঃনগর তুর্ণা নীশিতা এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষ হয়। তার মানে দুর্ঘটনাটি স্টেশনের বাইরে কোথাও লেন পরিবর্তন করতে গিয়ে হয়নি বরং স্টেশনেই হয়েছে। সুতরাং এর দায় রেল কর্তৃপক্ষ কখনোই এড়াতে পারেনা।

নেতৃদ্বয় আরো বলেন, ট্রেন দুর্ঘটনা আজ নতুন নয়। চলতি বছরে ২৩ জুন রাতেও এ ধরনের ঘটনা আমরা প্রত্যক্ষ করেছিলাম। সুতরাং এধরনের ঘটনার কারন চিহ্নিত করে সংশ্লিষ্ট দোষী কর্মকর্তা-কর্মচারীদের বিচারের আওতায় আনতে হবে। তাহলে এটা দৃষ্টান্ত হয়ে থাকবে। যা পরবর্তীতে এধরনের ঘটনার পুনরাবৃত্তি থেকে রক্ষা পেতে সহায়ক হবে।

নেতৃদ্বয় নিহতের পরিবারের ক্ষতিপূরণ এবং আহতদের পূর্ণ চিকিৎসার ব্যায় সরকারিভাবে ব্যবস্থা করার দাবী জানান এবং এর বিচারকার্য লাল ফিতার দৌরাত্মে আটকে না রেখে বিশেষ ট্রাইব্যুনাল গঠন করে দ্রুত সম্পন্ন করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ