175523

বাবরি মসজিদ মামলার রায় পুনর্বিবেচনার আবেদনের সিদ্ধান্ত

আওয়ার ইসলাম: বাবরি মসজিদ মামলার রায় পুনর্বিবেচনা করার সিদ্ধান্ত নিয়েছে অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল’ বোর্ড। রায় পুনর্বিবেচনা করে দেখতে সুপ্রিম কোর্টে আবেদন জানানো হবে জানিয়েছে সংগঠনটি।

অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল’ বোর্ডের প্রধান মাওলানা সাইয়্যিদ রাবে হাসানী নদভীর সভাপতিত্বে রোববার উত্তরপ্রদেশের লখনৌয়ের ঐতিহ্যবাহি ইসলামি বিদ্যাপীঠ নদওয়াতুল ওলামায় জরুরি বৈঠকে মিলিত হন ভারতের শীর্ষ মুসলিম নেতৃবৃন্দ। বৈঠকে আগামী একমাসের মধ্যেই পুনর্বিবেচনার আর্জি দাখিল করার সিদ্ধান্ত নেয়া হয়

অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ডের আইনজীবি জাফরইয়াব জিলানি বলেছেন, অযোধ্যা নিয়ে সুপ্রিম কোর্টের সিদ্ধান্ত বোধগম্য নয়। তাই তার রিভিউ-এর আবেদনের জন্য সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগেই অবশ্য জমিয়তে উলামায়ে হিন্দ জানিয়েছে, তারা অযোধ্যা নিয়ে রিভিউ পিটিশন দাখিল করবে।  সংগঠনটির প্রধান মাওলানা আরশাদ মাদানি নিজেও অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ডের বৈঠকে যোগ দিয়েছিলেন। বৈঠক থেকে বেরিয়ে আসার সময় তিনি বলেন, তারা আগে থেকেই ১০০ শতাংশ নিশ্চিত যে তাদের আবেদন খারিজ করে দেওয়া হবে। তবুও রিভিউ পিটিশন দাখিল করবেন তারা।

অন্যদের মধ্যে বৈঠকে উপস্থিত ছিলেন মুফতি খালেদ সাইফুল্লাহ রাহমানি, সাইয়‍্যেদ ওয়ালী রাহমানি, জমিয়তে উলামায়ে হিন্দের আমির মাওলানা আরশাদ মাদানী, জামাতে ইসলামী হিন্দের আমির সাইয়‍্যেদ জালালুদ্দিন উমরী, মাওলানা খালেদ রশিদ ফিরিঙ্গী মহল্লী, অ্যাডভোকেট জাফর ওয়াব গিলানি, মুফতী আতিক আহমদ বাস্তবী, মাওলানা উমরাইন রহমানি প্রমুখ।

আরএম/

 

ad

পাঠকের মতামত

Comments are closed.