175572

যশোরের ১৮ রুটে বাস চলাচল বন্ধ

আওয়ার ইসলাম: নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে যশোরের পরিবহন শ্রমিকরা রোববার দুপুর থেকে হঠাৎ যান চলাচল বন্ধ করে দিয়েছেন। ফলে যশোর থেকে ১৮টি রুটে বাস চলাচল বন্ধ হয়ে গেছে।

যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের সভাপতি মামুনুর রশিদ বাচ্চু বলেন, বিনা অপরাধে ফাঁসির দড়ি গলায় নিয়ে রাস্তায় নামতে নারাজ শ্রমিকরা। তাই স্বেচ্ছায় যান চলাচল বন্ধ রেখেছে তারা।

সংগঠনের সাধারণ সম্পাদক মোর্তজা হোসেন বলেন, শ্রমিকরা কাউকে ইচ্ছাকৃতভাবে হত্যা করে না। অথচ অনিচ্ছাকৃত দুর্ঘটনার জন্য নতুন প্রণীত সড়ক আইনে তাদের ঘাতক বলা হচ্ছে। তাদের জন্য এমন আইন করা হয়েছে, যা সন্ত্রাসীদের জন্য প্রযোজ্য। শুধু তাই নয়, এ আইনের অনেক ধারার ব্যাপারেই শ্রমিকদের আপত্তি রয়েছে, যা সংশোধন জরুরি। এ ব্যাপারে শুরু থেকেই শ্রমিকরা আপত্তি জানিয়ে আসছে।

তিনি বলেন, তবে সরকার সমাধানের কোনো উদ্যোগ না নেওয়ায় শ্রমিকরা স্বেচ্ছায় বাস চলাচল বন্ধ করে দিয়েছে।

এদিকে পূর্ব ঘোষণা ছাড়া বাস চলাচল বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়েছেন যাত্রীরা। গন্তব্যে যাওয়ার জন্য তারা বাস টার্মিনালে এসে আটকে পড়েছেন।

যশোরের বাঘারপাড়া উপজেলার ছাতিয়ানতলা গ্রামের বাসিন্দা নয়ন হোসেন জানান, অসুস্থ স্ত্রীকে চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার উদ্দেশে আজ দুপুরে তারা যশোর কেন্দ্রীয় বাস টার্মিনালে আসেন। আগের দিনই বাসের টিকিট কাটেন। তবে টার্মিনালে পৌঁছে জানতে পারেন বাস চলাচল বন্ধ হয়ে গেছে।

-এএ

ad

পাঠকের মতামত

Comments are closed.