শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


দুর্নীতি মামলায় লতিফ সিদ্দিকীর জামিন বহাল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীকে হাইকোর্টের দেয়া ছয় মাসের জামিনের বিরুদ্ধে করা দুদকের আবেদন খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ।

রোববার (১৭ নভেম্বর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে লতিফ সিদ্দিকীর পক্ষে শুনানি করেন আইনজীবী মনসুরুল হক চৌধুরী ও শাহ মঞ্জুরুল হক। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

আজকের আদেশের ফলে লতিফ সিদ্দিকীর মুক্তিতে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবীরা।

এর আগে গত সোমবার লতিফ সিদ্দিকীকে হাইকোর্টের দেয়া জামিন ১৭ নভেম্বর পর্যন্ত স্থগিত করে এই সময়ের মধ্যে লিভ টু আপিলের নির্দেশ দেন সর্বোচ্চ আদালত।

গত ৪ নভেম্বর লতিফ সিদ্দিকীকে ছয় মাসের অন্তর্বর্তী জামিন দেন হাইকোর্ট। তার আগে গত ১ অক্টোবর হাইকোর্টের আরেকটি বেঞ্চ লতিফ সিদ্দিকীর জামিন আবেদন ফেরত দিয়েছিলেন। এ মামলায় গত ২৬ সেপ্টেম্বর হাইকোর্টে জামিন আবেদন করেন তিনি।

প্রসঙ্গত, ২০১৭ সালের ১৭ অক্টোবর দুদক বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আমিনুল ইসলাম বাদী হয়ে আদমদিঘী থানায় পাটকলের প্রায় আড়াই একর জমি দরপত্র ছাড়াই বিক্রির মাধ্যমে সরকারের প্রায় ৪০ লাখ ৭০ হাজার টাকা আর্থিক ক্ষতির অভিযোগ এনে লতিফ সিদ্দিকীসহ দুজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মামলার অপর আসামি হলেন- ওই জমির ক্রেতা বগুড়া শহরের কাটনারপাড়া এলাকার মৃত হারুন-অর-রশিদের স্ত্রী জাহানারা রশিদ। পরে চলতি বছরের ২০ জুন বগুড়ার আদালতে হাজির হয়ে এ মামলায় জামিন আবেদন করেন লতিফ সিদ্দিকী।

সে সময় আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। যার ধারাবাহিকতায় তিনি পরবর্তীতে জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ