বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


'দ্বিতীয় জাকির নায়েক হতে চলেছেন আসাদুদ্দিন ওয়াইসি'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: অলইন্ডিয়া-মজলিস-ইত্তেহাদুল মুসলেমিন প্রেসিডেন্ট আসাদুদ্দিন ওয়াইসি ‘দ্বিতীয় জাকির নায়েক’ হতে চলেছেন বলে মন্তব্য করেছেন ভারতের কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়।

ইসলাম ধর্মের বক্তা জাকির নায়েকের সঙ্গে তুলনা করে বাবুল সুপ্রিয় বলেছেন, ওয়াইসি ক্রমেই দ্বিতীয় জাকির নায়েকে পরিণত হচ্ছেন।

বাবরি মসজিদ মামলায় সুপ্রিমকোর্টের রায় নিয়ে একাধিকবার অসন্তোষ প্রকাশ করেছেন ওয়াইসি। শুক্রবার জাতীয় একটি সংবাদমাধ্যামকে দেয়া সাক্ষাৎকারেও তিনি বলেন, আমি আমার বাবরি মসজিদ ফেরত চাই।এর পর দিন শনিবার বাবুল সুপ্রিয় তাকে এ তকমা দেন।

আসাদুদ্দিনের ‘আই ওয়ান্ট মাই মসজিদ ব্যাক’ মন্তব্যের স্পষ্ট বিরোধিতা করে শনিবার বিজেপি সংসদ সদস্য বাবুল সুপ্রিয় জানিয়েছেন, অলইন্ডিয়া-মজলিস-ইত্তেহাদুল মুসলেমিন প্রেসিডেন্ট আসাদুদ্দিন ওয়েইসি ক্রমেই দ্বিতীয় জাকির নায়েকে পরিণত হচ্ছেন। উনি যদি প্রয়োজনের বেশি কথা বলেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য দেশে আইনশৃঙ্খলা রয়েছে।

প্রসঙ্গত, আসাদুদ্দিন ওয়াইসি ভারতবর্ষের একজন প্রখ্যাত মুসলিম রাজনীতিবিদ। তিনি সর্বভারতীয় মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন দলের প্রেসিডেন্ট। হায়দারাবাদ থেকে তিনি পরপর চারবার আইনসভার নিম্নকক্ষ লোকসভার সদস্য নির্বাচিত হয়েছেন।

ভারতীয় মুসলিমদের অধিকার নিয়ে সবসময় সোচ্চার থাকতে দেখা যায় তাকে। রাষ্ট্রের বিভিন্ন ইস্যুতে তার জ্বালাময়ী বক্তব্য ও নৈতিক যুক্তির মাধ্যমে ভারতীয় মুসলিমদের মনে শক্তিশালী জায়গা করে নিয়েছেন এ মুসলিম নেতা।

আসাদুদ্দিন ওয়াইসি ১৯৬৯ সালের ১৩ মে ভারতের অন্ধ্রপ্রদেশের হায়দারাবাদে (বর্তমান তেলেঙ্গনা,ভারত)
জন্মগ্রহণ করেন। তার পিতার নাম সুলতান সালাহউদ্দিন ওয়াইসি। ১৮৯৬ সালে ফারহিন ওয়াইসিকে বিয়ে করেন তিনি। তাদের ৬ জন সন্তান রয়েছে।

আসাদুদ্দিন ওয়াইসি একজন আইনজীবী। ভারতীয়দের কাছে ‘নকিব-ই-মিল্লাত’, ‘কায়েদ’, ‘আসাদ বাবা’, ‘আসাদ ভাই’ নামেও পরিচিত তিনি। ১৫ তম লোকসভায় শ্রেষ্ঠ কৃতিত্বের জন্য ২০১৪ সালে তিনি সংসদ রত্ন পুরষ্কার লাভ করেন।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ