বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
যুদ্ধ কখনোই কোনো সমাধান দিতে পারে না: প্রধানমন্ত্রী সব ডিসি-এসপির সঙ্গে ইসির বৈঠক বৃহস্পতিবার ‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের

ফরাসি রিপোর্টে ভয়াবহ তথ্য: বিশ্বে সন্ত্রাসবাদের শিকার হওয়া ৯০ ভাগই মুসলিম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ফরাসি রিপাের্টের ভয়াবহ তথ্য সামনে এসেছে। বিশ্বের ৯০ ভাগ মুসলমানই সন্ত্রাসবাদের শিকার। বিশ্বব্যাপী সন্ত্রাসবাদের শিকার হওয়া মানুনের মধ্যে ৯০ ভাগই মুসলান বলে দাবি করেছে একটি ফরাসি রিপাের্ট।

গেল সপ্তাহে করা এক জরীপের ভিত্তিতে রিপাের্টিতে আরও বলা হয়েছে, বিশ্বব্যাপী সন্ত্রাসবাদের ঘটনাসমূহ ঘটে শতকরা ৮৯.১ শতাংশ মুসলিম দেশে।

ফ্রান্সের ওই জরীপ জানায় ১৯৭৯ সালে সােভিয়েত ইউনিয়ন আফগানিস্তানে হামলা পরিচালনা করার পর থেকে ২০১৯ সালের অগাস্ট পর্যন্ত বিশ্বব্যাপী যে সন্ত্রাসবাদী হামলার ঘটনা ঘটেছে-এর ৯১.২ শতাংশ হামলার শিকার মুসলমানরা।

গবেষণাধর্মী এই রিপাের্টি তৈরি করেছে ব্রাসেলসের পলিটিক্যাল ক্রিয়েটিভ ফাউন্ডেশন। এতে বলা হয়েছে, উল্লেখিত সময়ের মধ্যে চরমপন্থী সন্ত্রাসীরা সারা বিশ্বে অন্তত ৩৩ হাজার ৭ শ ৬৯ টি হামলা চালিয়েছে এবং এতে নিহত হয়েছে কমপক্ষে ১ লক্ষ ৬৭ হাজার ৯৬ জন মানুষ। তাছাড়া, হতাহতের সংখ্যা ১ লক্ষ ৫১ হাজার ৪শ ৩১ জন।

প্যারিস-হামলার ৬ বছর পূর্তিতে পলিটিক্যাল ক্রিয়েটিভ ফাউন্ডেশন এ সমীক্ষা চালায়। জানানাে হয়, বিগত কয়েক বছর আইএস ইউরােপে যে পরিমাণ রক্তপাত ঘটিয়েছে তার ৫১ শতাংশই ঘটেছে ফ্রান্সে।

আল আরাবিয়া ও মিল্লাত টাইমস অবলম্বনে বেলায়েত হুসাইন

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ