শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


দৌলতপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ৬ জনকে ২৪ হাজার টাকা জরিমানা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলামঃ কুষ্টিয়ার দৌলতপুরে লবন নিয়ে নানা ধরনের গুজব শুরু হয়েছে। এসব গুজবে কান দিয়ে অতিরিক্ত দামে লবন বিক্রি করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। উপজেলা বাজার, দৌলতপুর থানা বাজার, তারাগুনিয়া বাজার, আল্লারদর্গা, বোয়ালিয়া, মহিষকুন্ডি, প্রাগপুর, মথুরাপুর, ডাংমড়কা ও ভাগজোত বাজারসহ বিভিন্ন বাজারে ১০০টাকা থেকে ১৫০টাকা কেজি দরে লবন বিক্রয় হয়েছে। অতিরিক্ত দামে লবন বিক্রির দায়ে ৬জন দোকানদারকে ২৪ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

গতকাল মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত চলা অভিযানে তাদের জরিমানা করেন দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের বিচারক শারমিন আক্তার এবং দৌলতপুর সহকারী কমিশনার (ভূমি) আজগর আলী।

দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার জানান, অতিরিক্ত দামে লবন বিক্রি করা হচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে দৌলতপুর থানা বাজার, রিফায়েতপুর বাজার, আল্লারদর্গা বাজার ও সোনাইকুন্ডি বাজারে অভিযান চালানো হয়।

এ সময় অতিরিক্ত দামে লবন বিক্রির প্রমান দৌলতপুর থানা বাজারের আফজাল হোসেনকে ২ হাজার টাকা ও একই বাজারের আমিরুল ইসলামকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়। রিফায়েতপুর বাজারে আক্তারুজ্জামানকে ৫ হাজার টাকা, আল্লাররদর্গা বাজারে আনারুল ইসলামকে ৩ হাজার টাকা এবং সোনাইকুন্ডি বাজারের কামরুজ্জামানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও দুইজন লবন বিক্রেতাসহ বিভিন্ন দোকানদারকে মৌখিকভাবে সতর্ক করা হয়। উপজেলার বিভিন্ন বাজারে এ ধরনের অভিযান অব্যাহত রাখা হবে বলেও তিনি জানান।

এদিকে লবনের দাম নিয়ে নানা গুজব শুরু হয়েছে। লবনের দাম বৃদ্ধি পাবে বলে অনেকে লবন বেশি বেশি করে নিয়ে নিয়ে যাচ্ছে বলে অনেকে জানিয়েছেন। দৌলতপুরের সর্বত্র লবন নিয়ে দিনব্যাপী গুজব ছড়িয়ে পড়ায় ক্রেতাদের বিভিন্ন দোকানে লবন ক্রয় করতে হুমড়ি খেতে দেখা গেছে। তবে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এসব গুজবে কান না দেয়ার জন্য নির্দেশনা দেয়া হচ্ছে এবং তা মাইকিং করে প্রচার করা হচ্ছে।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ