175989

কেন্দ্রীয় পরীক্ষার তারিখ ঘোষণা করল ময়মনসিংহের ইত্তেফাক

আল আমিন বাপ্পি
ময়মনসিংহ প্রতিনিধি

বৃহত্তর ময়মনসিংহের শিক্ষার মান আরো সুদৃঢ় করতে ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহী ৬ জেলার সমন্বয়ে ‘ইত্তেফাকুল মাদারিসিল কওমিয়্যাহ্ বাংলাদেশ’ নামে একটি কওমি মাদরাসা শিক্ষাবোর্ড গঠন করেছে। চলতি বছর থেকে এ শিক্ষাবোর্ডটি প্রথমবারের মতো কেন্দ্রীয় পরিক্ষার তারিখ ঘোষণা করে।

চলতি ১৪৪০-৪১হিঃ ২০১৯-২০ঈঃ শিক্ষাবর্ষে ইত্তেফাকুল মাদারিসিল কওমিয়্যাহ্ বাংলাদেশ-এর অধীনে  ১২ শাবান ১৪৪১ থেকে ১৯ শাবান ১৪৪১ হিঃ তথা ৬ এপ্রিল ২০২০ থেকে ১৩ এপ্রিল ২০২০ পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বোর্ডের কো-চেয়ারম্যান আল্লামা খালেদ সাইফুল্লা সাদীর সভাপতিত্বে গত ২৫ অক্টোবর ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহীর অস্থায়ী কেন্দ্রীয় কার্যালয় জামিয়া আরাবিয়া মাখযানুল উলূমে ইত্তেফাকুল মাদারিসিল কওমিয়্যাহ এক সভায় এ তারিখ ঘোষণা করা হয়।

ইত্তেফাকুল মাদারিসিল কওমিয়্যাহর মজলিসে আমেলার সহাকারি শিক্ষা বিষয়ক সম্পাদক মাওলানা মহিউদ্দিন আওয়ার ইসলামকে জানিয়েছেন, বেফাক নেই এমন জামাতগুলোতে শিক্ষার মান আরো সুদৃঢ় করতে আমরা কেন্দ্রীঢ পরীক্ষার উদ্যোগ গ্রহণ করেছি। আশা করছি, এর মাধ্যমে সকল শিক্ষার্থীদের পড়ালেখায় আরও বেশি মনোযোগী হবে।

যে সকল ক্লাসে পরীক্ষা গ্রহণ করা হবে :  মারহালা পুরুষ: ফযীলত উলা (জালালাইন),  সানাবিয়্যাহ্ সানিয়া(কাফিয়া), মুতাওয়াসসিতাহ্ সালেসা(হিদায়াতুন্নাহু), মুতাওয়াসসিতাহ্ উলা(মিযান),  হিফজুল কুরআন।মারহালা মহিলা: আরবী ৫ম বর্ষ(হিদায়া), আরবী ৩য় বর্ষ(কূদূরী), আরবী ১ম বর্ষ(মিযান), হিফজুল কুরআন।

আরএম/

 

ad

পাঠকের মতামত

Comments are closed.