শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

জেরুসালেমের আর রাসাসি মসজিদ বন্ধ করে দিল ইসরায়েল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়াল ইসলাম: ফিলিস্তিনের জেরুসালেমের আর-রাসাসি মসজিদ বন্ধ করে দিয়েছে দখলদার ইসরায়েলি সেনারা।

গত বুধবার আগামী ছয় মাসের জন্য মসজিদটি বন্ধ থাকবে বলে জানিয়েছে অবৈধ ইসরায়েল কর্তৃপক্ষ।

জানা যায়, জেরুসালেমে ধর্মীয় ওয়াকফ কর্তৃপক্ষ মসজিদটির একটি অংশকে অফিস হিসেবে ব্যবহার করারঅভিযোগে এ নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

এছাড়া জেরুসালেমে ফিলিস্তিনের রাষ্ট্রীয় টেলিভিশনের অফিস ও ফিলিস্তিনি জাতীয় শিক্ষা অধিদফতরও ছয় মাসের জন্য বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়েছে। এর কয়েক সপ্তাহ আগে ইহুদি দখলদাররা জোর করে আল-আকসা মসজিদের ভেতরে প্রবেশ করেছিল।

জেরুসালেমের ইসলামিক ওয়াকফ জানিয়েছে, ১২৩ জনের মতো দখলদার পুলিশ প্রহরায় আল-আকসায় প্রবেশ করে।

ইসলামের তৃতীয় পবিত্র স্থান আল-আকসা। তবে ইহুদিদের দাবি প্রাচীনকালে এখানে তাদের দুটি মন্দির ছিল। ১৯৬৭ সালের যুদ্ধ ইহুদিরা পূর্ব জেরুসালেম দখল করে নিয়ে যায়।

১৯৮০ সালে পুরো শহরটাকে একীভূত করে রাজধানী ঘোষণা করে দখলদাররা। যদিও আন্তর্জাতিক সম্প্রদায় তাদের এ দাবিকে কখনো স্বীকৃতি দেয়নি।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ