শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

ধর্মঘট প্রত্যাহারের পরও যেসব জেলায় বাস চলাচল বন্ধ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে পরিবহন মালিক-শ্রমিকদের বৈঠকে ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়ার পরও দেশের কয়েক জেলায় বাস চলাচল বন্ধ রয়েছে।

আজ বৃহস্পতিবার (২১ নভেম্বর) সকাল থেকে সিরাজগঞ্জ, খুলনা, ঝিনাইদহ, নড়াইল, চুয়াডাঙ্গা ও মেহেরপুরে বাস চলছে না।

সিরাজগঞ্জ

কেন্দ্রীয় ভাবে বুধবার রাত থেকে পরিবহন ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেয়া হলেও সিরাজগঞ্জে সেই ঘোষণা মানছেন না পরিবহন মালিক ও শ্রমিকরা। বুধবারের মতো আজ বৃহস্পতিবার (২১ নভেম্বর) সকাল থেকে এমএ মতিন বাস টার্মিনাল ও ট্রাক টার্মিনাল থেকে কোনও বাস ও ট্রাক ছাড়তে দেখা যায়নি।

এদিকে বন্ধবন্ধু সেতু দিয়ে বুধবার রাতে বেশ কিছু ট্রাক ও বাস চলাচল করলেও সকাল থেকে যানবাহন চলাচল ছিল সামান্য। সামান্য পরিমাণে ট্রাক চলাচল করতে দেখা গেছে। দূরপাল্লার বাস চলাচলও নেই বললেই চলে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার অফিসার ইনচার্জ শহিদ আলম জানান, মহাসড়কে গতকাল রাতে কিছু যানবাহন চলাচল করতে দেখা গেছে কিন্তু আজ সকাল থেকে খুব কম সংখ্যক বাস ও ট্রাক চলাচল করছে।

ঝিনাইদহ

ঝিনাইদহে চতুর্থ দিনের মতো চলছে পরিবহণ ধর্মঘট। এতে ভোগান্তিতে পড়েছে সাধারণ যাত্রীরা। সকাল থেকে শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল, আরাপপুর, বাইপাস মোড় এলাকায় বাস ও যানবাহনের জন্য যাত্রীদের অপেক্ষা করতে দেখা গেছে। অনেকে বাস না পেয়ে অনেকে ইজিবাইক ও মহাসড়কে চলাচলে নিষিদ্ধ ৩ চাকার যানবাহনে চলাচল করছেন।

নড়াইল

নড়াইল-মাওয়া, নড়াইল-যশোর, নড়াইল-লোহাগড়াসহ অভ্যন্তরীণ সব রুটে কোনও ঘোষণা ছাড়া ৪র্থ দিনের মতো বাস চলাচল বন্ধ রয়েছে। এ ব্যাপারে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক ও নড়াইল জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সাদেক আহম্মেদ খান বৃহস্পতিবার (২১ নভেম্বর) সকাল ৯টায় জানান, বাস ধর্মঘট অব্যাহত আছে। আমরা এখন ঢাকায় আছি। সকাল ১১ টায় এ বিষয়ে বৈঠকে বসবো।

চুয়াডাঙ্গা

নতুন সড়ক আইন সংশোধনের দাবিতে চুয়াডাঙ্গায় চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট। প্রথম দিকে বাস ধর্মঘট শুরু হলেও বুধবার সকাল থেকে একই দাবিতে শুরু হয়েছে ট্রাক ও পণ্যবাহী পরিবহন ধর্মঘট। মধ্যরাতে ট্রাক ও পণ্যবাহী পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হলেও আজ সকাল থেকে কোন পণ্যবাহী পরিবহন ছেড়ে যায়নি। আজও চুয়াডাঙ্গা থেকে দূরপাল্লা ও আন্তঃজেলা রুটে সব ধরণের যাত্রীবাহী বাস চলাচল বন্ধ রয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা।

মেহেরপুর

মেহেরপুরে স্বল্প পরিমাণে ট্রাক চলাচল শুরু হলেও বাস চলাচল বন্ধ রয়েছে। সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে চালকদের কর্মবিরতির ফলে তৃতীয় দিনের মতো আন্তঃজেলার সকল রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

মেহেরপুর মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান বলেন, সড়ক পরিবহন আইন ২০১৮ পাস হওয়ার পর থেকেই বাসের চালকরা চালক, হেলপার ও সুপারভাইজাররা আতঙ্কে রয়েছেন। তবে সরকারের সঙ্গে মালিক শ্রমিকদের কয়েক দফা বৈঠকে সমস্যা সমাধানের উদ্যোগে নেয়া হয়েছে। আজ ঢাকায় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের বৈঠক অনুষ্ঠিত হবে। এ বৈঠক থেকে পরবর্তী সিদ্ধান্ত হবে।

খুলনা

খুলনায় আজও বন্ধ রয়ে বাস চলাচল। সকাল থেকে বাস টার্মিনাল ও ট্রাক টার্মিনাল থেকে কোনও বাস ও ট্রাক ছাড়তে দেখা যায়নি। জানা যায়, দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা বাস চালাবেন না।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ