শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

এবার 'দিরিলিস আরতুগ্রুল' দেখে ইসলাম গ্রহণ করলেন মেক্সিকান দম্পতি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: উসমানী সাম্রাজ্যের গৌরবময় উত্থানের সত্য কাহিনি অবলম্বনে নির্মিত জনপ্রিয় তুর্কী সিরিজ দিরিলিস আরতুগ্রুলের প্রতি প্রভাবিত হয়ে ইসলাম গ্রহণ করেছেন এক মেক্সিকান দম্পতি। একইসঙ্গে তুর্কী মুসলিমদের জীবনাদর্শও ওই দম্পতির ওপর সমানভাবে প্রভাব সৃষ্টি করে বলে জানিয়েছে আল জাজিরা।

তুরস্কের প্রভাবশালী গণমাধ্যম ডেইলি সাবাহ জানিয়েছে, যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে স্থানীয় মুসলিম কমিউনিটি আয়োজিত একটি অনুষ্ঠানে মেক্সিকান দম্পতি স্বেচ্ছায় মুসলিম হওয়ার গৌরব অর্জন করেন।

তাদের কালিমা পাঠ করান 'দিরিলিস আরতুগ্রুল' এর অন্যতম চরিত্র আব্দুর রহমানের অভিনয় করা জনপ্রিয় অভিনেতা জালাল আল।

খবরে বলা হয়, লস অ্যাঞ্জেলেসের ওই অনুষ্ঠানে অভিনেতা জালাল আল ‘দিরিলিস আরতুগ্রুল’ ও তুর্কী মুসলিমদের ইসলামি জীবনের নানাদিক নিয়ে আলোচনা করেন এবং এসময় তার আলোচনা শুনে আবেগ আপ্লূত হয়ে পড়েন ওই মেক্সিকান দম্পতি। অতঃপর অনুষ্ঠানের শেষ পর্যায়ে মেক্সিকান দম্পতি ইসলাম গ্রহণের ঘোষণা দিয়ে মুসলিম হয়ে যান।

ইসলাম গ্রহণ করে উভয়ে খুব প্রশান্তি অনুভব করছেন বলে জানান ওই স্বামী-স্ত্রী। অভিনেতা জালাল আল তাদেরকে পবিত্র কুরআনের ইংরেজি ও স্প্যানিশ ভাষার পৃথক দুটি কপি উপহার দেন।

জালাল আল জানান, তুর্কী জাতি হিসেবে খুব গর্ববোধ করি। আমাদেরকে মানুষ অনুসরণ করে এবং ইসলামের প্রতি আকৃষ্ট হয়।

https://www.facebook.com/958405924366736/videos/883808025350498/?t=2

এর আগে ‘দিরিলিস আরতুগ্রুল’ এর শ্যুটিং সেটেই আমেরিকান এক চিত্র শিল্পী ইসলাম গ্রহণ করেছেন। পর্দায় ফুটিয়ে তোলা উসমানী সাম্রাজ্যের প্রতিষ্ঠাতা উসমান গাজীর পিতা আরতুগ্রুলের ঈমান এবং ন্যায়বিচার দেখেই মূলত তিনি ইসলাম গ্রহণ করেন বলে জানান।

ডেইলি সাবাহ আরবি ও আল জাজিরা অবলম্বনে বেলায়েত হুসাইন

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ