177848

আল্লামা মহল্লীর ইন্তিকালে নাজিরপুর উলামা পরিষদের শোক

আওয়ার ইসলাম: দক্ষিনাঞ্চলের প্রবীণ আলেমেদ্বীন, নাজিরপুর উলামা পরিষদের সম্মানিত শুরা সদস্য, ঐতিহ্যবাহী সাতকাছেমিয়া মাদরাসার শাইখুল হাদীস ও জমিয়তে উলামায়ে ইসলামের কেন্দ্রীয় সহসভাপতি আল্লামা রফীক আহমদ মহল্লীর ইন্তেকালে শোক প্রকাশ করেছেন নাজিরপুর উলামা পরিষদ।

গতকাল শনিবার তিনি ইন্তেকাল করেছেন। তার ইন্তেকালে পরিষদের আমীর মুফতী ওয়াহিদুল আলম ও সেক্রেটারি জেনারেল মুফতী আ. রহীম কাসেমী এক বিবৃতিতে বলেন, মহল্লী হুজুরের ইন্তেকালে জাতি একজন শ্রেষ্ঠ সন্তানকে হারালো। ইসলামের চরম এ ক্রান্তিলগ্নে মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধ করার পিছনে তার অবদান অনস্বীকার্য।

দলমত নির্বিশেষে সবার কাছে তিনি ছিলেন যোগ্য মুরুব্বি ও অভিভাবক, ধর্মীয় রাজনীতিতে অন্যতম দিকপাল ও রোলমডেল। দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব অক্ষুণ্ণ রাখতে তিনি ছিলেন সদা সোচ্চার।

জীবনের সর্বক্ষেত্রে সদা সুন্নাত পালনে তিনি ছিলেন সাহাবীদের কার্বনকপি। ইসলামি তাহযীব তমুদ্দুন বিকাশে ছিলেন অতন্দ্রপ্রহরী। যুগশ্রেষ্ঠ এ মহামনীষীর ইন্তেকালে দিশেহারা এ জাতির অপূরণীয় ক্ষতি হলো।

নাজিরপুরের পীর নামে খ্যাত মহল্লী হুজুরকে রব্বে কারীম যেন ক্ষমা করে জান্নাতুল ফিরদাউসের উচ্চ মাকাম নসীব করেন এবং শোকসন্তপ্ত পরিবার সহ সকল পরিচিতজনকে ‘সবরে জামীল’ ইখতিয়ার করার তাওফিক দান করেন। আমীন।

-এটি

ad

পাঠকের মতামত

Comments are closed.